দেশের মানুষ তৃতীয় শক্তির রাজনীতি দেখতে চায়ঃ আব্দুর রব

স্বাধীনতার পতাকা উত্তোলক ও জেএসডি’র সভাপতি আ স ম আব্দুর রব বলেছেন, ‘দেশে বিরোধী দলগুলো কাজ করতে পারছে না। তাদেরকে মিছিল মিটিং ও সভা করতে দিচ্ছে না সরকার। মঙ্গলবার বিকাল ৫টায় লক্ষ্মীপুর সার্কিট হাউজ মিলনায়তনে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে মত বিনিময়কালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, দেশে বাক স্বাধীনতা নেই, সংবাদপত্রের স্বাধীনতা নেই। অনাকাঙ্খিত পরিস্থিতির মধ্য দিয়ে চলছে দেশ। এমন অবস্থার উত্তোরণ না হলে, সব দলের অংশগ্রহণে নির্বাচনের পরিবেশ সৃষ্টি করতে না পারলে সে নির্বাচন কি হবে তা এ মুহূর্তে বলা মুশকিল। ’

এসময় তিনি বর্তমান সরকারের সমালোচনা করে আরো বলেন, ‘প্রত্যেকটি ঘরে ঘরে সরকারের বিপক্ষে চলে গেছে মানুষ। একইভাবে বিগত সরকারের কর্মকাণ্ডে তাদের বিপক্ষেও রয়েছে সাধারণ মানুষ। তাই দেশের মানুষ তৃতীয় শক্তির রাজনীতি দেখতে চায়। ’ নির্বাচনের পরিবেশ থাকলে অচিরেই সাবেক প্রেসিডেন্ট বি চৌধুরীরর নেতৃত্বে সমমনা বাম রাজনৈতিক শক্তি নিয়ে তৃতীয় রাজনৈতিক জোট গঠন করা হবে। ওই জোট থেকে ৩০০টি আসনে জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী দেয়া হবে বলে জানান আ স ম রব।

নির্বাচনকালীন সহায়ক সরকারের প্রস্তাবনার বিষয় জানতে চাইলে তিনি বলেন, ইসির সাথে সংলাপে দলের পক্ষ থেকে দাবি থাকবে, দেশের খ্যাতিমান ডাক্তার, ইঞ্জিনিয়ার, শিক্ষাবিদ, কবি, সাহিত্যিক, সাংবাদিক ও রাজনৈতিক নেতাদের সমন্বয়ে নির্বাচনকালীন সরকার গঠন করার।

এসময় উপস্থিত ছিলেন দলটির কেন্দ্রীয় সহ-সভাপতি মিসেস তানিয়া রব, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ বেলাল হোসেন, সহ-সম্পাদক আলহাজ্ব এম এ ইঊছুফসহ জেলায় কর্মরত সাংবাদিকরা।