ভারতের আধিপত্য ও মার্কিন নীতি কোনোভাবেই গ্রহণযোগ্য নয়ঃ রব্বানি

পাকিস্তানের সিনেট চেয়ারম্যান রাজা রব্বানি বলেছেন, ভারতের আধিপত্য ও মার্কিন নীতি কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। তিনি ভারতের আধিপত্য এবং মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের হুমকিমূলক মন্তব্যের মোকাবেলায় জনগণকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন।

করাচি প্রেস ক্লাবে গতকাল (শনিবার) গণতন্ত্র বিষয়ক এক সেমিনারে রাজা রব্বানি বলেন, “এই এলাকায় ভারতীয় প্রধানমন্ত্রীকে চৌধুরী বানানোর মার্কিন নীতিকে আমরা কখনই মেনে নেব না।” তিনি বলেন, পাকিস্তান সন্ত্রাসবাদ-বিরোধী লড়াইয়ে বিরাট আত্মত্যাগ করেছে এবং আন্তর্জাতিক শক্তিগুলোকে এ কথা স্বীকার করতেই হবে।

গণতন্ত্র সম্পর্কে পাক সিনেট চেয়ারম্যান তার ভাষায় বলেন, গণতন্ত্র হচ্ছে সব সমস্যার সমাধান এবং অগণতান্ত্রিক সরকারগুলো সবসময় দেশকে ধ্বংস করেছে। তিনি জানতে চান, “পাকিস্তানের বিমানবন্দর মার্কিন সরকারকে ব্যবহার করতে দিয়েছে কে? কোনো গণতান্ত্রিক সরকার এ অনুমতি দেয় নি; এ সুযোগ দিয়েছে একজন সামরিক স্বৈরশাসক।”

রাজা রব্বানি বলেন, কিছু উগ্রবাদী শক্তি দেশের ঐক্য নষ্ট করছে এবং অন্যের এজেন্ডা বাস্তবায়নের মাধ্যমে দেশের গণতান্ত্রিক সরকারকে ক্ষমতাচ্যুত করার চেষ্টা করছে। তিনি জোর দিয়ে বলেন, “পাকিস্তান হচ্ছে বহুমুখী সংস্কৃতির দেশ এবং আমাদেরকে এক অপরের প্রতি সহনশীল হতে হবে।”