বৃষ্টির পর আবার খেলা শুরু

অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট ম্যাচ সিরিজের প্রথম দিনেই বাঁধার কারন হয়ে ধারালো বৃষ্টির। আগেই থেকেই ধারনা করা হচ্ছিল বৃষ্টির হবে। বৃষ্টির কারন মায পথে কিছুক্ষনের জন্য খেলা বন্ধ ছিল। বৃষ্টির থেমে গেলে আবার খেলা শুরু।

সকাল থেকে আকাশ মেঘলা থাকলেও বৃষ্টির দেখা মেলেনি। শেষমেশ ৬৬.৪ ওভার খেলা মাঠে গড়ানোর পরই মিরপুরের হোম অব গ্রাউন্ডে গুড়ি গুড়ি বৃষ্টি। আউটফিল্ড তেরপল দিয়ে ঢেকে দেয়া হয়েছে। আপাতত খেলা বন্ধ। শেষ খবর পর্যন্ত ৬ উইকেটে ২১৮ রান সংগ্রহ করেছে বাংলাদেশ।

সর্বশেষ অ্যাস্টন অ্যাগারের বলে এলবিডব্লিউ হয়ে ফিরে গেছেন মুশফিক। তার আগে নাথান লায়নের শিকার হয়ে বিদায় নেন সাকিব আল হাসান। আর শতকের পথে থাকা তামিম ইকবালকে থামিয়ে ১৫৫ রানের জুটি ভাঙেন পার্ট টাইম স্পিনার ম্যাক্সওয়েল। তবে ৭১ রান করে তামিম এবং ৮৪ রানে সাকিব ফিরলেও নিজেদের ৫০তম টেস্টে বীরত্বের ছাপ রেখে গেছেন দুজন। তিন উইকেট হারিয়ে বিপাকে পড়া বাংলাদেশের হাল ধরেন তারা। ১৪৪ বলে ৫ চার ৩ ছয়ে ৭১ রান করেন তামিম। টাইগার অলরাউন্ডার সাকিব করেছেন ১৩৩ বলে ১১ চারে ৮৪ রান।

দিনের শুরুতে বড়সড় ধাক্কা খায় বাংলাদেশ। স্কোর বোর্ডে ১০ রান জমা পড়তেই তিন উইকেট খোয়ায় স্বাগতিকরা। এক এক করে প্রথম সারির তিন ব্যাটসম্যান সৌম্য (৮), ইমরুল (০) আর সাব্বির (০) ফিরে যান সাজঘরে। অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন টাইগার দলনেতা মুশফিকুর রহিম