তামিম-সাকিবের ব্যাটিং ঘুরিয়ে দিল খেলার মোড়

দলের বিপদের সময় অর্ধশত রানের জুটি গড়েছেন দুই বাঁহাতি ব্যাটসম্যান তামিম ইকবাল ও সাকিব আল হাসান। ৯৭ বল খেলে জুটির রান পঞ্চাশে নিয়ে যান ৫০তম টেস্ট খেলতে নামা এই দুই ক্রিকেটার। ২১ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ৬৫ রান।

শেরে বাংলায় টস জিতে ব্যাট করতে নেমে হ্যাজেলউডকে চমৎকার বাউন্ডারি মেরে শুরু করা সৌম্য পরের ওভারেই কামিন্সের পেসে কিছুটা অস্বস্তিতে ছিলেন। ওভারের চতুর্থ বলে ব্যাটের কানায় লেগে স্লিপের উপর দিয়ে ভাগ্যগুণে বাউন্ডারি পান সৌম্য। তবে পরের বলে ভাগ্য আর সহায় হয়নি। প্যাট কামিন্সের অফ স্টাম্পের বাইরের বল তাড়া করতে গিয়ে ব্যক্তিগত ৮ রানে স্লিপে পিটার হ্যান্ডসকমের হাতে ধরা পড়েন বাঁহাতি উদ্বোধনী ব্যাটসম্যান।

নিজের পরের ওভারেই পরপর দুই বলে ইমরুল কায়েস ও সাব্বির রহমানকে সাজঘরে ফেরান কামিন্স। জায়গায় দাঁড়িয়ে ড্রাইভ করতে গিয়ে ঠিকমতো পারেননি ইমরুল। ব্যাটের নিচের কানায় লেগে আসা ক্যাচ গ্লাভসে জমান ম্যাথু ওয়েড। পরের বলে উইকেটররক্ষক ওয়েডকে সহজ ক্যাচ দেন সাব্বির। দুই জনের কেউই রানের খাতা খুলতে পারেননি।

দ্রুত তিনজনের বিদায়ের পর দলের হাল ধরেছেন ক্যারিয়ারের ৫০তম টেস্ট ম্যাচ খেলতে নামা দুই ব্যাটসম্যান তামিম ইকবাল ও সাকিব আল হাসান। দুইজনে দেখে শুনে ব্যাট করে এরই মধ্যে শুরুর ধাক্কা কাটিয়ে ৫৫ রানের জুটি গড়েছেন। এখন দেখার বিষয়টি মাইলফলকের ম্যাচে এ দুই ব্যাটসম্যান নিজেদের স্কোর আর কত বড় করতে পারেন।