চট্টগ্রামে নাছির ও মহিউদ্দিন গ্রুপের সংঘর্ষে আহত ৩

ফেসবুক স্ট্যাটাসকে কেন্দ্র করে চট্টগ্রাম সরকারি হাজী মুহাম্মদ মহসিন কলেজে ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে একে অপরের ছুরিকাঘাতে তিনজন গুরুতর আহত হয়েছেন।

রবিবার দুপুর সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে। আহতরা হলেন- আনোয়ারুল আজিম শাহিন (২২), মো. সোহেল (২১) ও মো. বাপ্পি (১৮)। আহতদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করেছে। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই শীলাব্রত জানান, ছুরিকাঘাতে আহত তিন ছাত্রকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে বাপ্পি ও সোহেলের পেটে ছুরিকাঘাত হওয়ায় তাদের অবস্থা আশঙ্কাজনক।

কলেজের শিক্ষার্থীরা জানান, ফেসবুকের স্ট্যাটাস নিয়ে দুপুরে কলেজ ক্যাম্পাসে নগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সিটি মেয়র মহিউদ্দিন চৌধুরীর অনুসারীদের সঙ্গে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিনের অনুসারীদের সংঘর্ষ বাঁধে। এতে ছুরিকাঘাতে তিনজন আহত হন।

মহিউদ্দিন অনুসারী সাইদুর রহমান জানান, পূর্ব শত্রুতার জের ধরে নাসির গ্রুপের বাপ্পিসহ কয়েকজন এসে আমাদের ওপর অতর্কিত হামলা চালায়। একপর্যায়ে শাহিন ও সোহেলকে ছুরিকাঘাত করলে শাহিনও তাকে ছুরিকাঘাত করেন।

চট্টগ্রামে নাছির ও মহিউদ্দিন গ্রুপের সংঘর্ষে আহত ৩

নাসির গ্রুপের অনুসারী বোরহান উদ্দিন বলেন, গত বৃহস্পতিবার কলেজ ক্যাম্পাসে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে আসা প্যানেল মেয়র চৌধুরী হাসানুর রহমান হাসনী তার ফেসবুকে একটি ছবি পোস্ট করেন। নিচে শাহিনসহ সাবেক মেয়র গ্রুপের অনুসারীরা খারাপ কমেন্ট করায় তাদের বিষয়টি জিজ্ঞেস করতে যান বাপ্পি। এতে কথা কাটাকাটির এক পর্যায়ে শাহিন বাপ্পিকে ছুরিকাঘাত করেন।

চকবাজার থানার ওসি মীর নুরুল হুদা বলেন, আহতরা সম্ভবত বহিরাগত। পুলিশের একটি টিম কলেজ গেইটে সার্বক্ষণিক অবস্থান করছে। কিন্তু ঘটনাটি পাহাড়ের ওপরে হওয়ায় সেখানে যেতে পারেনি।