বার্সার বিরুদ্ধে নেইমারের মামলা

চুক্তিভঙ্গের অভিযোগে নেইমারের বিরুদ্ধে কিছুদিন আগে মামলা করে বসেছে বার্সেলোনা। নেইমারও বসে থাকার পাত্র নয়। বার্সার বিপক্ষে চুক্তিকৃত অর্থ না দেয়ার অভিযোগে ফিফার কাছে মামলা করে বসেছেন ব্রাজিলিয়ান এই তারকা। নেইমারের অভিযোগ, গত বছর বার্সার সঙ্গে চুক্তি নবায়নের সময় যে বোনাস দেয়ার কথা ছিল সেটা পরিশোধ করেনি ক্লাব কর্তৃপক্ষ।

চুক্তির সময় দেয়া প্রতিশ্রুতি অনুযায়ী বোনাসের পরিমাণ ২৬ মিলিয়ন ইউরো। পিএসজিতে চলে যাওয়ার কারণে, বার্সেলোনা ক্লাব কর্তৃপক্ষ এই অর্থ পরিশোধ করতে অস্বীকৃতি জানায়। পিএসজিতে আসার পর নেইমার যেন বার্সা কর্মকর্তাদের বিরুদ্ধে যুদ্ধে নেমে পড়েছেন। সপ্তাহের শুরুতেই পিএসজির ম্যাচের পর সংবাদ মাধ্যমে এসে নেইমার সরাসরি বলে দিয়েছেন, ‘বার্সার বর্তমান বোর্ডকে পদত্যাগ করা উচিৎ। কারণ, তারা যেভাবে ক্লাব চালাচ্ছে, এই ক্লাবটি এর চেয়েও ভালোভাবে চলতে পারতো।’ বার্সায় অন্য ফুটবলাররাও একটা অসন্তুষ্টির মধ্যে সময় পার করছেন বলে জানান নেইমার।

এরপরই বার্সেলোনা সিদ্ধান্ত নেয়, চুক্তি পূরণ না করার অভিযোগে নেইমারের বিরুদ্ধে তারা মামলা করবে। শেষ পর্যন্ত চুক্তির সময় দেয়া বোনাসের ৮.৫ মিলিয়ন ইউরো অর্থ ফেরত চেয়ে মামলা করে বসে বার্সা।

নেইমারের হয়ে মামলা পরিচালনাকারী প্রতিষ্ঠান এন অ্যান্ড এন কন্সালটোরিয়া জানিয়েছে, ‘২০১৬ সালের চুক্তি অনুযায়ী বোনাসের অপরোশোধিত অর্থ ফেরত চান নেইমার। যেটা কি না চুক্তির মধ্যেই ছিল। সাধারণ, চুক্তি অনুযায়ী সেই অর্থ পরিশোধ করে দেয়ার কথা ক্লাব কর্তৃপক্ষের। এই খেলোয়াড় (নেইমার) তার প্রতিপক্ষের কাছ থেকে অপরিশোধিত অর্ধ ফেরত চেয়েই এই অভিযোগ দায়ের করেছে ফিফায়।’

ফিফার এক মুখপাত্র মিডিয়াকে জানিয়েছেন, নেইমারের অভিযোগটি খতিয়ে দেখা হচ্ছে। অভিযোগ সত্য প্রমাণিত হলে সে অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।