বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকি উপলক্ষে সিরাজদিখানে আলোচনা সভা ও বৃক্ষচারা বিতরণ

সিরাজদিখান উপজেলায় বঙ্গবন্ধুর ৪২ তম শাহাদাৎ বার্ষিকি উলক্ষে আলোচনা সভা ও বৃক্ষচারা বিতরণ করা হয়েছে। আলোচনা সভায় অধ্যাপক ডাঃ বদিউজ্জামান ভ’ইয়া ডাবলু বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ছিলেন বাঙালি জাতির গর্ব ও দেশের মুকুট। তার জন্ম হয়েছিলো দেশের কোটি মানুষকে ভালোবাসার জন্য। তার মন ছিল উদার।

১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা এবং ২০০৪ সালের ২১ আগস্ট ভয়াবহ গ্রেনেড হামলা একই সূত্রে গাঁথা। দু’টি ঘটনায় ধারাবাহিক ষড়যন্ত্রের অংশ। মহিউদ্দিন আম্মেদ বলেন, পঁচাত্তরের ১৫ আগস্ট শুধু বাংলাদেশের নয়, বিশ্ব রাজনীতিরও কলঙ্কজনক অধ্যায়, ১৫ আগস্ট আমরা হারিয়েছিলাম জাতির পিতাকে, আর বিশ্ব হারিয়েছিল এক মহান নেতাকে। বাঙালি জাতিসত্তা বিকাশে এবং স্বাধীন সার্বভৌম বাংলাদেশ প্রতিষ্ঠায় যাঁর অবদান ছিল অসাধারণ তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এই অবদানের জন্য তিনি ‘জাতির পিতা’ হিসেবে স্বীকৃত। বাঙালির হৃদয়ে এই ত্যাগী রাজনীতিবিদ ও মানবহিতৈষীর স্থান অমলিন।

গতকাল বুধবার সকাল ১১ টায় উপজেলার জৈনসার ইউনিয়নের শাসনগাও সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠে রাসেল চাকরাদারের সঞ্চালনায় ও শাসনগাও সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি শেখ মোঃ জাকির হোসেনর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিরাজদিখান উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মহিউদ্দিন আম্মেদ,বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটি সাবেক স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক অধ্যাপক ডাঃ বদিউজ্জামান ভ’ইয়া ডাবলু,বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় উপকমিটির সাবেক সহ-সম্পাদক মোঃ গিয়াসউদ্দিন গিয়াস, উপজেলা নির্বাহী কর্মকর্তা তানবীর মোহাম্মদ আজিম, সিরাজদিখান উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক এস এম সোহরাব হোসেন, সিরাজদিখান উপজেলা আওয়ামীলীগ যুহ্ম সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম বাবুল, উপজেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক ইকবাল হোসেন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল মতিন হাওলাদার, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সাবেক ছাত্রলীগ সহ-সভাপতি এম ফারুক আহম্মেদ সুজন,জৈনসার ইউনিয়ন আওয়ামীলীগ সভাপকি আবুল খায়ের বেপারী, জৈনসার ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক কাঞ্চন আলী গোরাপী, জৈনসার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম দুদু, সিরাজদিখান প্রেসক্লাব সহ-সভাপতি ইমতিয়াজ উদ্দিন বাবুল, সিরাজদিখান প্রেসক্লাব সাধারণ সম্পাদক সুব্রত দাস রনক, সিরাজদিখান উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ বেলায়েত হোসেন প্রমুখ।

আব্দুল্লাহ আল মাসুদ, মুন্সীগঞ্জ প্রতিনিধি