চুক্তি ভঙ্গের অভিযোগে ফেঁসে গেলেন নেইমার

নেইমারের বিরুদ্ধে চুক্তিভঙ্গের অভিযোগ ও নবায়নের জন্য দেওয়া বোনাসের অর্থ ফেরত চেয়েছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। গত ডিসেম্বরে বার্সার সঙ্গে নেইমারের পাঁচ বছরের নতুন চুক্তি হয়। চুক্তির সময় স্প্যানিশ ক্লাবটি বোনাস বাবদ নেইমারকে ৮.৫ মিলিয়ন ইউরো দেন।

বার্সার সঙ্গে পাঁচ বছরের নতুন চুক্তি করে নেইমার। চুক্তির সময় স্প্যানিশ ক্লাবটি ৮.৫ মিলিয়ন ইউরো লয়ালটি বোনাস হিসেবে দিয়েছিল নেইমারকে। কিন্তু চলতি মৌসুমে কিন্তু বার্সা ছেড়ে পিএসজিতে যোগ দেওয়ায় নেইমারকে দেওয়া নবায়ন বোনাসের অর্থ ফেরত চেয়েছে বার্সেলোনা। সঙ্গে চুক্তিভঙ্গের জন্য ক্ষতিপূরণ হিসেবে ৮৫ লাখ ইউরো ও দেরিতে দেওয়ার জন্য ১০ শতাংশ বাড়তি অর্থ দাবি করেছে দলটি। মঙ্গলবার এক বিবৃতিতে বার্সেলোনা নেইমার এ অর্থ পরিশোধ করতে না পারলে পিএসজিকে দায়িত্ব নেওয়ার অনুরোধ জানিয়েছে।

এর আগে গত ১১ অগাস্ট বার্সেলোনার শ্রম ট্রাইবুনালে অভিযোগ দায়ের করে রেখেছিল স্পেনের দলটি। অভিযোগটি এখন স্পেনের ফুটবল ফেডারেশনে পাঠানো হয়েছে।

গত ৪ আগস্ট ৫ বছরের চুক্তিতে নেইমারকে দলে ভেড়ায় পিএসজি। সেজন্য বার্সাকে ২২২ মিলিয়ন ইউরো বাই-আউট ক্লজ পরিশোধ করতে হয় ফরাসি ক্লাবকে।

উল্লেখ্য, ২০০৯ থেকে ২০১৩ পর্যন্ত সান্তোস দিয়ে শুরু হয় নেইমারের ক্লাব ক্যারিয়ার। এরপর বার্সেলোনার সঙ্গে চুক্তিবদ্ধ হন নেইমার। নেইমার কত টাকায় বার্সায় নাম লেখালেন সেটা প্রথম দিকে প্রকাশ করেনি ক্লাবটি। শুধু বলেছেন, নেইমার বার্সেলোনার সঙ্গে পাঁচ বছরের চুক্তি করেছেন। সেদিন ব্রাজিলীয়ান তারকাকে স্বাগতম জানাতে ন্যু ক্যাম্পে হাজির হয়েছিল রেকর্ড পরিমাণ সাড়ে ৫৬ হাজার দর্শক।

বার্সায় আসার পর নেইমার গোল করেছেন একশর বেশি। গত অক্টোবরে ক্লাবটির সঙ্গে পাঁচ বছরের নতুন চুক্তিও করেন তিনি। বার্সেলোনার হয়ে দুটি লা লিগা, তিনটি কোপা দেল রে ও একটি চ্যাম্পিয়নস লিগসহ মোট আটটি শিরোপা ছুঁয়ে দেখেছেন নেইমার। ২০১৫ সালের বর্ষসেরা ফুটবলার হওয়ার লড়াইয়ে লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর পাশেই ছিল নেইমারের নাম।