সরকারের মূল উদ্দেশ্য বিচার বিভাগকে নিজেদের নিয়ন্ত্রণে রাখাঃ মওদুদ

ষোড়শ সংশোধনী বাতিলের রায়ের বিরুদ্ধে অবস্থান নেয়ায় সরকারকে একদিন চরম মূল্য দিতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। সোমবার বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর বিএনপির (দক্ষিণ) আয়োজনে দলটির চেয়ারপারসন খালেদা জিয়ার সুস্থতা কামনায় দোয়া মাহফিলে তিনি এ মন্তব্য করেন।

মওদুদ বলেন, দীর্ঘদিন ধরে অভিযোগ করে আসছি যে, আমরা নিম্ন আদালত থেকে ন্যায়বিচার পাচ্ছি না। সেই অর্থে আমরা দেশের কোনো আদালত থেকেই ন্যায়বিচার পাচ্ছি না। ঠিক তখন সুপ্রিম কোর্ট ষোড়শ সংশোধনী বাতিলের রায় দিয়ে কিছুটা হলেও জনমনে আশার আলো দেখাতে সক্ষম হয়েছে।

সরকার ও সরকারি দল উচ্চ আদালত কর্তৃক দেয়া একটি রায়কে চ্যালেঞ্জ করে বসেছে। তাদের এ অবস্থানে সমগ্র জাতি স্তম্ভিত। এজন্য একদিন না একদিন সরকারকে চরম মূল্য দিতে হবে। রায়ের বিরুদ্ধে অবস্থান প্রমাণ করে ক্ষমতাসীনরা সত্যিকার অর্থেই বিচার বিভাগের স্বাধীনতায় বিশ্বাস করত না।

তিনি বলেন, সরকার ও সরকারি দলের মূল উদ্দেশ্য ভয়ভীতি ও শঙ্কা সৃষ্টি করে বিচার বিভাগকে নিজেদের নিয়ন্ত্রণে রাখা। আর তাই সরকারপ্রধান থেকে শুরু করে সরকারি দলের মন্ত্রিপরিষদ এই রায়ের বিরুদ্ধে জনমত গড়ে তুলতে উঠে পড়ে লেগেছে।

ঢাকা মহানগর বিএনপি (দক্ষিণ) সভাপতি হাবিব উন নবী খান সোহেলের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, কেন্দ্রীয় নেতা আব্দুস সালাম, আব্দুস সালাম আজাদ প্রমুখ।