বান্দরবানে আওয়ামী লীগের বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ

বান্দরবানে আওয়ামীলীগ ও সহযোগী অঙ্গ সংগঠনের আয়োজনে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ২১ আগস্ট গ্রেনেড হামলার প্রতিবাদে এই বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সোমবার বিকালে জেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ের সমানে থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। পরে সেখানে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ সভাপতি আব্দুর রহিম চৌধুরী,সাধারণ সম্পাদক ইসলাম বেবী,যুগ্ন সম্পাদক লক্ষী পদ দাশ,সাংগঠনিক সম্পাদক ক্যসাপ্রু,পৌর আওয়ামীলীগের সভাপতি অমল কান্তি দাশ,মিজানুর রহমান বিপ্লব, শামসুল ইসলাম ও অজিত দাশ।

এদিকে সমাবেশে বক্তারা ২১ আগস্ট গ্রেনেড হামলার তীব্র নিন্দা জানিয়ে বলেন,১৫ আগস্টে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যা করে বাঙালি জাতিকে ধ্বংস করার চেষ্টা করা হয়েছিলো। কিন্তু সেদিন ভাগ্যক্রমে আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেঁচে যান। এই ঘাতকরাই ২১ আগস্টে গ্রেনেড হামলা করে শেখ হাসিনাকে আবারও হত্যা চেষ্টা করেছে। শুধু তাই নয় স্বাধীন দেশটাকে ধ্বংস করতে চেয়েছিলো। বক্তরা আরোও বলেন,প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি দেশের মানুষের দোয়া আছে। আর সে কারণেই তাকে বারবার হত্যার চেষ্টা করেও ষড়ষন্ত্রকারীরা সফল হয়নি। তবে ষড়ষন্ত্রকারীরা বসে নেই তারা প্রতিনিয়ত বঙ্গবন্ধু কন্যাকে হত্যার ষড়ষন্ত্র করছে। তাই আমাদের সবাইকে সজাগ থাকতে হবে। এসময় বক্তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য সকলের প্রতি আহবান জানান।

 

অন্যদিকে রোয়াংছড়ি উপজেলায় এই গ্রেনেড হামলার প্রতিবাদে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে রোয়াংছড়ি বাজারে মানবন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্টিত হয়েছে। উপজেলায় আওয়ামী লীগের সভাপতি ও রোয়াংছড়ি সদর ইউপির চেয়ারম্যান চহ্লামং মারমার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন রোয়াংছড়ি উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মাউসাং মারমা। এসময় উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ধীরেন ত্রিপুরার সভা স ালনায় অন্যদের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন সহ সভাপতি ও আলেক্ষ্যং ইউপির চেয়ারম্যান বিশ্বনাথ ত ঙ্গ্যা, সাংগঠনিক সম্পাদক মংখিংসাই মারমা, স্বেচ্ছাসেবকলীগের সভাপতি প্রীতিময় ত ঙ্গ্যা প্রমুখ।

সোহেল কান্তি নাথ, বান্দরবান প্রতিনিদি