বাংলার জনগণ রুখে দাঁড়ালে অনেকেই পালাবার পথ পাবে নাঃ হানিফ

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহার উদ্দেশ্যে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, আমরা চাই না জনগণ আপনার বিরুদ্ধে রুখে দাঁড়াক, সেটি ভাল দেখায় না। মঙ্গলবার রাজধানীর বিদ্যুৎ ভবনে জাতীয় বিদ্যুৎ শ্রমিক লীগ আয়োজিত শোক দিবসের আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

হানিফ বলেন, আপনি (প্রধান বিচারপতি) নিজেই বলেছিলেন যে শান্তি কমিটির সদস্য ছিলেন। এর দ্বারা আপনি কি বুঝাতে চেয়েছেন? রাজাকার, শান্তি কমিটির সদস্যরা তো পাকিস্তানের সৈনিক ছিল, তাদেরকে জনগণ বাংলার মাটিতে জনগণ দেখতে চায় না। তিনি আরও বলেন, পাকিস্তানের প্রতি যদি দরদ, অনুরাগ থাকে, তাহলে সেখানে চলে যান। কেউ তো নিষেধ করবে না, সেই অধিকার আপনার আছে। বাংলার জনগণ রুখে দাঁড়ালে অনেকেই পালাবার পথ পাবে না।

একুশে আগস্ট গ্রেনেড হামলা সম্পর্কে বিএনপি নেতাদের বক্তব্যে সমালোচনা করে আওয়ামী লীগের এই নেতা বলেন, খন্দকার মোশাররফ বলেছেন এমন ঘটনা নাকি ঘটতেই পারে, কান্নাকাটির কি আছে। ষড়যন্ত্রকারী হিসেবে আপনাদের যখন আদালতের রায়ের মাধ্যমে দণ্ড দেয়া হবে তখন বাকি জীবন কাঁদতেই হবে। অপেক্ষা করুন।

ষোড়শ সংশোধনী বাতিল করে উচ্চ আদালতের রায়কে বিএনপি ঐতিহাসিক দাবি করে জিয়াউর রহমানের অবৈধভাবে ক্ষমতা দখলকে মেনে নিয়েছে বলে মন্তব্য করেন হানিফ। তিনি বলেন, ফখরুল সাহেবকে অজ্ঞ বলবো না কি বলবো? আপনাদের সময় আমাদের নিবন্ধন দেয়ার যে কথা বলেছেন, সেটি ছিল নিবন্ধন নবায়নের রুটিন ওয়ার্ক। এটি আপনার অজ্ঞতা বা মিথ্যাচার ছাড়া কিছুই না।