পূর্ণ হল ওয়েইন রুনির ২০০তম গোল, ফিরছেন জাতীয় দলে

এভারটনের হয়ে টানা দ্বিতীয় লিগ ম্যাচে গোল করেছেন ইংলিশ তারকা ওয়েইন রুনি। গতকাল ম্যান সিটির সাথে রুনির এই গোলেই এভারটন ১-১ গোলে ড্র করেছে। এই গোলের মাধ্যমে প্রিমিয়ার লিগে ২০০ তম গোলের মাইলফলক স্পর্শ করেছেন ৩১ বছর বয়সী এই তারকা।  ম্যাচ শেষে রুনি বলেছেন জাতীয় দলে তিনি আবারো ফিরতে চান। আর এ ব্যপারে তিনি খুব শিগগিরই ইংল্যান্ড ম্যানেজার গ্যারেথ সাউথগেটের সাথে আলোচনা করবেন বলেও জানিয়েছেন।

ইতিহাদ স্টেডিয়ামে ৩১ বছর বয়সী রুনি ম্যাচের ৩৫ মিনিটে গোল করে এভারটনকে এগিয়ে দেন।  চলতি মৌসুমে এভারটনে যোগ দেওয়ার পর এটা রুনির টানা দ্বিতীয় গোল। এর আগে স্টোক সিটির বিপক্ষে গোডিসন পার্কে রুনির গোলেই এভারটন ১-০ গোলে জয়ী হয়ে এবারের লিগ শুরু করেছেন। রুনির আশা তার এই ফর্ম মালটা ও স্লোভাকিয়ার বিপক্ষে ইংল্যান্ডের আসন্ন বিশ্বকাপ বাছাইপর্বে কাজে আসবে।

জাতীয় দলে সুযোগ পাওয়ার সম্ভাবনা সম্পর্কে মন্তব্য করতে গিয়ে রুনি বলেন, ‘দেখা যাক কী হয়…।  এই মুহূর্তে আমি এভারটনের দিকেই মনোযোগী হতে চাই। তবে আগামী কয়েকদিনের মধ্যেই আমি সাউথগেটের সাথে এ বিষয়ে কথা বলব। ‘

প্রথম দুই ম্যাচে দুই গোল ইতিমধ্যেই চলতি মৌসুমে রুনির সম্ভাবনাকে বেশ উজ্জ্বল করেছে। প্রাক-মৌসুমেও তিনি বেশ ব্যস্ত সময় কাটিয়েছেন। প্রতিটি ম্যাচেই তিনি কোচ রোনাল্ড কোম্যানের বিবেচনায় মূল একাদশে ছিলেন।

রুনি আরও বলেছেন, ‘ম্যানেজার একটি বিষয় স্পষ্ট করে দিয়েছেন যে, যেকোনো অ্যাটাকিং পজিশনে তিনি আমাকে খেলাতে চান। পুরো ক্যারিয়ারেই আমি এটা করেছি। আমার লক্ষ্য হচ্ছে ম্যাচ খেলা। গত মৌসুমে আমি যথেষ্ঠ ম্যাচ খেলার সুযোগ পাইনি। আর ম্যাচ না খেললে ফিটনেস ফিরে পাওয়া কষ্টকর। আমার ক্ষতিটা সেখানেই হয়ে গেছে। প্রাক-মৌসুমে আমি বেশ কয়েকটি ম্যাচ খেলেছি। এখন আমি অনেক ভালো অনুভব করছি।