বান্দরবানে ভুমিধসে ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীদের সরকারি সহায়তা প্রদান

বান্দরবানে ভুমিধসে ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ ও আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। রবিবার দুপুরে মাধ্যমিক উচ্চ শিক্ষা বিভাগের মহাপরিচালক প্রফেসর ডঃ এস এম ওয়াহিদুজ্জামান প্রধান অতিথি হিসেবে বান্দরবান সরকারী উচ্চ বিদ্যালয়ে এসব সামগ্রী বিতরণ করেন।

সম্প্রতি সময়ে ভুমিধসে বান্দরবান জেলা সদর,রুমা,রোয়াংছড়ি এবং নাইক্ষ্যংছড়ি উপজেলায় মাদ্রাসা ও সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রতিজন শিক্ষার্থীকে ১০ দিস্তা করে কাগজ,৬টি করে কালো কলম ও ১টি জ্যামিতি বক্স এবং ১ হাজার টাকা করে ১১৫ জন শিক্ষর্থীর মাঝে বিতরণ করা হয়েছে। শিক্ষা উপকর বিতরণ কালে প্রধান অথিতি বলেন,আজকের শিক্ষার্থীরা আগামী দিনের ভবিষ্যৎ।

মানুষের জীবনে শিক্ষা ছাড়া কোন বিকল্প নেই। শিক্ষা ছাড়া উন্নতি করা যায় না। শিক্ষা হল উন্নতির চাবিকাঠি। তিনি আরো বলেন,বর্তমান প্রজন্মকে সু-শিক্ষায় শিক্ষিত হতে হবে।জাতিকে শিক্ষিত করে তোলার জন্য ঘরে ঘরে শিক্ষার আলো পৌছে দিতে সরকার। এ বিষয়ে তিনি দায়িত্বশীল হয়ে শিক্ষার্থীদের লেখা পড়ার করার আহবান জানান। পরে জেলা শিক্ষা অফিসের আয়োজনে উপজেলা মাধ্যমিক শিক্ষা এবং জেলাধীন সকল বেসরকারী এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্টানের সাথে মতবিনিময় সভা অনুষ্টিত হয়।

সোহেল কান্তি নাথ, বান্দরবান প্রতিনিদি