আনুষ্ঠানিক ঘোষনা, প্রস্তুতি ম্যাচ খেলাবেনা অস্ট্রেলিয়া

বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার দুই টেস্টের সিরিজ শুরু হওয়ার আগে প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল। ফতুল্লা স্টেডিয়ামে নির্ধারিত ছিল এই ভেন্যু। তবে খেলার মাঠ উপযোগী না থাকায় সেই প্রস্তুতি ম্যাচটি না খেলার ব্যাপারেই আনুষ্ঠানিকভাবে জানিয়ে দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

অবশ্য টেস্টের আগে প্রস্তুতি ম্যাচ খেলতে না পারায় আক্ষেপ রয়েছে অসিদের। সোমবার মিরপুরে অসি কোচ ড্যারেন লেম্যান জানান, ‘আসলে টেস্টের আগে প্রস্তুতি ম্যাচ খেলতে পারলে ভালো হত। কিন্তু আমাদের দুর্ভাগ্য। বিসিবি সব চেষ্টাই করেছে। তবে আমরা পেশাদার দল, আশা করি এ নিয়ে তেমন সমস্যা হবে না।’

এক মাস আগে থেকেই ফতুল্লা স্টেডিয়ামে পানি জমে যাওয়ায় এই ম্যাচ হওয়া নিয়ে সংশয় ছিল। জাতীয় ক্রীড়া পরিষদের এর দেখভালের দায়িত্বে থাকলেও যথাসময়ে মাঠ আর প্রস্তুত করতে পারেনি। এমনকি বিসিবি নিজ দায়িত্বেও পানি সরাতে পাম্প ব্যবহার করেছিল। কিন্তু কাজের কাজ কিছু হয়নি। তাই বিকল্প হিসেবে ইউল্যাব মাঠ ও বিকেএসপিকেও পরিকল্পনায় রেখেছিল বিসিবি। সেই মাঠও পরিদর্শন করে ক্রিকেট অস্ট্রেলিয়া। কিন্তু শেষ পযর্ন্ত মাঠের অবস্থা ও যাত্রা পথের দূরত্ব বিবেচনায় সেখানে আর খেলতে রাজি হয়নি অসি টিম। তাই ম্যাচটি শেষ পর্যন্ত বাতিল করার পক্ষেই ছিল অস্ট্রেলিয়া।

ঢাকায় আসার আগেই ডারউইনে নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচ খেলে এসেছে অস্ট্রেলিয়া। মিরপুরে অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের প্রথম টেস্ট হবে ২৭ আগস্ট।