অক্টোবর থেকে শুরু হচ্ছে এশিয়া কাপ হকি

৩২ বছর পর আবার এশিয়ান হকির সবচেয়ে বড় ও মর্যাদার টুর্নামেন্ট হচ্ছে ঢাকায়। তার চেয়ে যেন চেয়ারের গুরুত্বটাই বেশি কর্মকর্তাদের কাছে। হঠাৎ নির্বাচন স্থগিত হওয়ায় চেয়ারে বসা মানুষগুলোর বুকে আরো কিছুদিন ফেডারেশনে থাকতে পারার স্বস্তি। এরই মধ্যে বেশ জোরে-শোরে বইতে শুরু করেছে এশিয়া কাপ হকির বাতাস।

সোমবার রাজধানীর একটি পাঁচতারা হোটেলে এশিয়ান হকি ফেডারেশন, বাংলাদেশ হকি ফেডারেশন এবং পৃষ্ঠপোষক হিরো মটোকর্পের যৌথ সংবাদ সম্মেলনের মধ্যে দিয়ে মূলতঃ বাজলো দশম পুরুষ এশিয়া কাপ হকির ঘণ্টা। ১১ অক্টোবর মওলানা ভাসানি হকি স্টেডিয়ামে পর্দা উঠবে ৮ জাতির এ টুর্নামেন্টের। ‘এ’ গ্রুপের দলগুলো হচ্ছে- বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও জাপান এবং ‘বি’ গ্রুপের দলগুলো- মালয়েশিয়া, দক্ষিণ কোরিয়া, চীন ও ওমান।

বাংলাদেশ হকি ফেডারেশনের সভাপতি এয়ার চিফ মার্শাল আবু ইশরার বলেন, ‘আমরা অত্যন্ত খুশি যে, দীর্ঘ ৩২ বছর পর আবার এশিয়া কাপ আয়োজন করতে যাচ্ছি। এশিয়ান হকি ফেডারেশনের সঙ্গে যৌথভাবে এ টুর্নামেন্টে ভালোভাবে আয়োজন করতে পারবো। টুর্নামেন্ট সামনে রেখে আমরা স্টেডিয়াম ফ্লাডলাইট স্থাপনসহ আরো অনেক কাজ করছি। আমরা আশা করছি, টুর্নামেন্টের ফাইনালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত থেকে চ্যাম্পিয়ন দলের হাতে ট্রফি তুলে দেবেন।’

এশিয়া কাপে ‘এ’ গ্রুপের খেলার সূচিঃ 
১১ অক্টোবর : ভারত-জাপান (৩ টা)
১১ অক্টোবর : বাংলাদেশ-পাকিস্তান (৫.৩০ মি.)
১৩ অক্টোবর : জাপান-পাকিস্তান (৩ টা)
১৩ অক্টোবর : বাংলাদেশ-ভারত (৫.৩০ মি.)
১৫ অক্টোবর : বাংলাদেশ-জাপান (৩টা)
১৫ অক্টোবর : ভারত-পাকিস্তান (৫.৩০মি.)