সামাজিক মাধ্যমে টেইলর সুইফটের রহস্যময় অন্তর্ধান

হঠাৎ করেই সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখা মিলছে না টেইলর সুইফটের। ফেসবুক থেকে টুইটার, ওয়েবপেজ থেকে ইনস্টাগ্রাম—কোথাও নেই টেলর সুইফট। এ যেন রহস্যময় এক অন্তর্ধান, যার কারণ এখনো খোলাসা হয়নি। ফলে রহস্য আরও ঘনীভূত হচ্ছে। কী কারণ এর?

২০১৭ সালের প্রায় পুরোটাই লোক চক্ষুর অন্তরালে কাটিয়ে দিয়েছেন টেইলর। সে রকম কোনো খবরেই ছিলেন না তিনি। তবে হুট করে আলোচনায় এলেন যৌন নিপীড়নের মামলা দিয়ে। সম্প্রতি সেই মামলায়ও জয় পেয়েছেন। কিন্তু এরপর যেন আবার হাওয়ায় মিলিয়ে গেলেন। তাঁর ইনস্টাগ্রামে যদি যান দেখবেন ১০ কোটি ২০ লাখ ফলোয়ার নিয়ে শূন্যটি পোস্ট। ফেসবুকে তাঁর পেজে সব ফাঁকা। টুইটারে ৮ কোটি ৫৪ লাখ ফলোয়ার। কিন্তু একটি টুইটও নেই।

সুইফটের সর্বশেষ অ্যালবাম বের হয়েছিল ২০০৬ সালে। ১১ বছর পর নতুন অ্যালবাম আসছে তাঁর। এখন পর্যন্ত পাঁচটি অ্যালবাম করেছেন, এর কোনোটাই গত এক দশকে নয়। এর মধ্যে শুধু কিছু একক গানেই পাওয়া গিয়েছে তাঁকে। দীর্ঘ বিরতির পর যখন নতুন অ্যালবাম আসছে, সেই সময়ই তিনি চলে গেলেন আড়ালে। অথচ এখন তো তাঁর আরও বেশি করে সরব থাকার কথা। তারকাদের জন্য সামাজিক মাধ্যমই তো এখন ভক্তদের কাছে বার্তা পাঠানোর সবচেয়ে বড় হাতিয়ার।যৌন নির্যাতন মামলায় জেতার পর শুধু বলেছিলেন, তাঁর এই জয় বিশ্ব জুড়ে চলা ভদ্রবেশী নিপীড়কদের বিরুদ্ধে এক কড়া জবাব। যে মেয়েরা মুখ ফুটে এই নির্যাতনের কথা বলতে পারে না, তাদের হয়ে এটা তাঁর লড়াই।

ভক্তেরা আশা করেছিল, এবার হয়তো বেশ জোরালো বক্তব্য নিয়ে সামাজিক গণমাধ্যমে হাজির হবেন সুইফট। উল্টো সব অ্যাকাউন্ট থেকে সবকিছু মুছে ফেললেন তিনি। অ্যাকাউন্টগুলো এখন সচল, শুধু পোস্ট কিছুই নেই। সুইফটের অফিশিয়াল ওয়েবসাইটও ডুবে আছে অন্ধকারে।