বাবার মত আমিও আপনাদের ভাগ্য পরিবর্তনে জীবন দিয়ে যাবঃ প্রধানমন্ত্রী

বন্যার্ত প্রতিটি মানুষের কাছেই ত্রাণ পৌঁছে যাবে আশ্বাস দিয়ে সরকারের প্রতি ভরসা রাখার অনুরোধ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কেবল ত্রাণ নয়, বন্যা পরবর্তী পুনর্বাসন পরিকল্পনার কথাও জানান প্রধানমন্ত্রী।

‘আমি আপনাদের জন্য রাজনীতি করি’ মন্তব্য করে আওয়ামী লীগ প্রধান বলেন, ‘আমার ব্যক্তিগত চাওয়া-পাওয়া বলতে কিছু নাই। আপনারা যেন ভাল থাকেন, আপনাদের জীবন যেন উন্নত হয়, আপনাদের ছেলে মেয়েরা যেন লেখাপড়া করে, আপনারা যেন ভালভাবে বাঁচতে পারেন। যে কোনো প্রাকৃতিক দুর্যোগ আসলে আমি আপনাদের পাশে যেন দাঁড়াতে পারি, সহযোগিতা করতে পারি, সেটাই আমাদের দায়িত্ব, সেটাই আমাদের কর্তব্য।

তিনি বলেন, ‘পানিতে রাস্তাঘাট নষ্ট হয়েছে। আমাদের বিভিন্ন মন্ত্রণালয়, যেমন সড়ক ও সেতু মন্ত্রণালয়, এলজিইডি, ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়-প্রত্যেকে তৈরি হয়ে আছে এই পানি নেমে গেলেই রাস্তা মেরামতের কাজ আমরা শুরু করে দেব।’

আওয়ামী লীগ যখন বিরোধী দলে ছিল, তখনও যখন বন্যা, খরা বা দুর্যোগ ছুটে আসার কথা স্মরণ করিয়ে দেন শেখ হাসিনা বলেন, ‘যতক্ষণ আমি আছি, আপনাদের জন্য নিবেদিত প্রাণ। আমার বাবা জীবন দিয়ে গেছেন, আমিও আপনাদের ভাগ্য পরিবর্তনে জীবন দিয়ে যাব, এটাই আমার প্রতিজ্ঞা।’

বাবার মত আমিও আপনাদের ভাগ্য পরিবর্তনে জীবন দিয়ে যাবঃ প্রধানমন্ত্রী

দিনাজপুর জেলা প্রশাসক মীর খায়রুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠরিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সম্পাদক মীর্জা আশফাক, কোতয়ালী আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন।