ডুয়েল ক্যামেরার নতুন ফোন বাজারে এনেছে মাইক্রোম্যাক্স

ভারতের ফোন নির্মাতা প্রতিষ্ঠান মাইক্রোম্যাক্স বাজারে এনেছে ডুয়েল ক্যামেরার নতুন ফোন। সম্প্রতি আনুষ্ঠানিকভাবে তারা ‘ইভোক ডুয়েল নোট’ফোনটি বাজারে ছাড়ার ঘোষণা দেয়।

ফোনটিতে ৫.৫ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে রয়েছে। যার রেজুলেশন হলো ১০৮০×১৯২০ পিক্সেল। অক্টা কোর মিডিয়াটেক এমটি৬৭৫০ প্রসেসরযুক্ত ফোনটিতে আছে ৩ ও ৪ গিগাবাইট র‍্যাম।

ট্রেন্ডের সঙ্গে তাল মিলাতে ফোনটির পিছনে রয়েছে ১৩ ও ৫ মেগাপিক্সেল ডুয়েল ক্যামেরা সেটআপ। ক্যামেরায় রয়েছে সনি আইএমএক্স২৫৮ সেন্সর। সেলফি ও ভিডিও চ্যাটের  জন্য সামনে রয়েছে ৫ মেগাপিক্সেল  ক্যামেরা। সহজেই গ্রুপ সেলফি তোলার জন্য ফোনটির ফ্রন্ট ক্যামেরায় থাকছে ওয়াইড এঙ্গেল লেন্স। এতে রয়েছে ৩২ গিগাবাইট ইন্টারনাল মেমোরি। চাইলে মাইক্রো এসডি কার্ডের মাধ‍্যমে যা ৬৪ গিগাবাইট পর্যন্ত বৃদ্ধি করা যাবে।

এছাড়া, ডিভাইসটিতে রয়েছে ওয়াইফাই ৮০২, ব্লুটুথ, ইউএসবি টাইপ সি এবং ওটিজি সুবিধা। ফোনটির হোম বাটনে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট প্রযুক্তি। ব্যাটারি ব্যাকআপ সুবিধা দিতে আছে ৩ হাজার মিলি অ্যাম্পিয়ার ব‍্যাটারি। প্রতিষ্ঠানটির দাবি, ‘ইভোক ডুয়েল নোট’ টানা ২৬০ ঘণ্টা স্ট‍্যান্ডবাই ও ১১ ঘন্টা টক-টাইম সুবিধা দিবে।

ভারতের বাজারে ফোনটির মূল্য নির্ধারণ করা হয়েছে ১০ হাজার রুপি।