প্রধান বিচারপতিকে ‘ভূতে পেয়েছে’: ওমর ফারুক

প্রধান বিচারপতিকে ‘ভূতে পেয়েছে’। সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায়ের সমালোচনা করতে গিয়ে প্রধান বিচারপতি এস কে সিনহাকে ভূতে পেয়েছে’ বলে মন্তব্য করেন যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী।

শনিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটউশন মিলনায়তনে যুবলীগের এক আলোচনা সভায় তিনি বলেন, “সাবেক প্রধান বিচারপতি শাহাবুদ্দিন বিচারপতি থেকে রাষ্ট্রপতি হয়ে বঙ্গভবনে বসেই ভগবান থেকে ভূতে পরিণত হয়েছিলেন। একই ভাবে প্রধান বিচারপতি হয়েই তিনি (বিচারপতি সিনহা) ভগবান থেকে ভূতে পরিণত হয়েছেন।” “শাহাবুদ্দিন যেভাবে জিয়ার পরিকল্পনা বাস্তবায়ন করেছিলেন, ঠিক একইভাবে এগিয়ে যাচ্ছেন প্রধান বিচারপতি।”

তিনি আরও বলেন, “সুপ্রিম কোর্টের রায় নিয়ে গর্তে থেকে বের হয়ে লাফালাফি করছে বিএনপি। কয়েকদিন লাফালাফি করে এখন তারা বুঝতে পেরেছে ক্ষমতার রঙিন খোয়াব আবারও কর্পূরের মতো উবে গেছে। তাই তারা ষড়যন্ত্রের কলকাঠি নাড়ছে।” বিদেশে বসে বিএনপি সরকারকে হটানোর ষড়যন্ত্র করছে বলে অভিযোগ করেন তিনি।

যুবলীগের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থেকে ষড়যন্ত্র মোকাবেলার আহ্বান জানান তিনি। “প্রস্তুত হয়ে যান, বিএনপি আবার ক্ষমতায় এলে ২০০১ সালের চেয়েও ভয়ঙ্কর অবস্থা ফিরে আসবে।”

যুবলীগের প্রকাশনা সম্পাদক ইকবাল মাহমুদ বাবলুর সঞ্চালনায় শোক দিবসের এই আলোচনা সভায় বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য নাসরিন আহমাদ, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি এ এস এম মাকসুদ কামাল, যুবলীগ সাধারণ সম্পাদক হারুনুর রশীদ, সভাপতিমণ্ডলীর সদস্য শহীদ সেরনিবায়াত, মুজিবুর রহমান চৌধুরী, ঢাকা দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাঈল চৌধুরী সম্রাট।