মিডফিল্ডার হিসাবে কতটুকু উপযুক্ত পাওলিনিয়ো?

বার্সেলোনার খেলার ধরণে আক্রমণাত্মক এই মিডফিল্ডার কতটুকু উপযুক্ত তা নিয়ে অনেকের মনে সন্দেহ জেগেছে। তবে সমালোচকদের ভুল প্রমাণ করতে দৃঢ়প্রতিজ্ঞ পাওলিনিয়ো। বৃহস্পতিবার কাম্প নউয়ে প্রথম সংবাদ সম্মেলনে তিনি বলেন, আমি নিশ্চিত,বার্সায় আমি মানিয়ে নিতে পারবো। আমাকে এখানে আনার জন্য তাদের সব চেষ্টা যে ঠিক ছিল তা প্রমাণ করতে পারব।

বার্সেলোনার খেলার ধরনের সঙ্গে মানিয়ে নিতে আত্মবিশ্বাসী কাম্প নউয়ে নতুন যোগ দেওয়া ব্রাজিলিয়ান মিডফিল্ডার পাওলিনিয়ো। গুয়াংজু এভারগ্রান্দেতে দুই বছর খেলা পাওলিনিয়ো চার বছরের চুক্তিতে বার্সেলোনায় এসেছেন। তাকে কিনতে চার কোটি ইউরো খরচ হয়েছে কাতালান ক্লাবটির।

২০১৩ সালে স্বদেশের ক্লাব করিন্থিয়ান্স থেকে টটেনহ্যাম হটস্পারে যোগ দিয়েছিলেন পাওলিনিয়ো। কিন্তু ইংলিশ ক্লাবটিতে নিজেকে মেলে ধরতে পারেননি তিনি। পরে ২০১৫ সালে গুয়াংজুতে যোগ দেন। দুই বছরে চীনের দলটির হয়ে দুটি চাইনিজ সুপার লিগ ও একটি এএফসি চ্যাম্পিয়ন্স লিগসহ মোট ছয়টি শিরোপা জয় করেন ২৯ বছর বয়সী এই খেলোয়াড়।

পাওলিনিয়োর বলেন, বার্সার নিজস্ব একটা ধরন আছে। কিন্তু আমি মনে করি, এখানে আমি খেলতে পারি। যেখানে প্রয়োজন আমি সেখানে খেলব এবং দেখব এখানে আমার কি সুযোগ আছে। আমার লক্ষ্য দলকে শিরোপা জিততে সাহায্য করা। হারানো আত্মবিশ্বাস চীনে ফিরে পেয়েছেন তিনি। টটেনহ্যামে দ্বিতীয় মৌসুমে আমার চাওয়া মতো সবকিছু হয়নি। এরপর আমি চাইনিজ ফুটবলের প্রস্তাব গ্রহণ করি এবং সেখানে আমি আমার আত্মবিশ্বাস ফিরে পাই এবং শিরোপা জিতি।বার্সা বার্সাই এবং আমার মনে হয়, আপনি তাদের না বলতে পারেন না। এখানে খেলতে পারা স্বপ্ন সত্যি হওয়ার মতো।