মেয়র আনিসুলকে জাগিয়ে তুলতে লন্ডনে চিকিৎসকদের আপ্রাণ চেষ্টা

লন্ডনে চিকিৎসাধীন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হকের সর্বশেষ অবস্থা জানিয়ে ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন নাগরিক টিভির প্রধান পরিচালন কর্মকর্তা ডা. আব্দুন নূর তুষার। ফেসবুকে স্ট্যাটাসে তিনি জানিয়েছেন, বৃহস্পতিবার মেয়রের ভেন্টিলেটর খুলে স্বাভাবিকভাবে জাগিয়ে তোলার চেষ্টা করা হতে পারে।

বৃহস্পতিবার সকালে ফেসবুকে এই পোস্টটি দেন তিনি। তিনি লিখেছেন, চিকিৎসকরা আজকে (বৃহস্পতিবার) দিনের কোনো এক সময় আনিস ভাইকে ভেন্টিলেটর থেকে খুলে স্বাভাবিক ভাবে জাগিয়ে তুলতে চেষ্টা করবেন। এটি একটি জটিল প্রক্রিয়া, তাঁর শরীর ধীরে ধীরে স্বাভাবিক পর্যায়ে নিয়ে যেতে চিকিৎসকরা কাজ করবেন। চিকিৎসার অন্যান্য প্রক্রিয়া পাশাপাশি চলবে। আশা করা যায় তিনি জোরালো ভাবে ঔষধে সাড়া দেবেন। তাঁর সম্পর্কে এভাবে বলতে আমার খুব কষ্ট হয়, কিন্তু সবাইকে অবহিত করার দায়িত্ব আমাকে দেয়া হয়েছে।

এদিকে বাংলাদেশ হাইকমিশনের প্রেস মিনিস্টার নাদিম কাদের বলেন, তিনি এখনও হাসপাতালে আইসিইউতে আছেন। ডাক্তাররা আনিসুল হকের চিকিৎসার পর্যালোচনা করবেন। এছাড়াও ডিএনসিসির জনসংযোগ কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মনোয়ার হোসেন জানান, মেয়রের শারীরিক অবস্থা এখন অনেকটা উন্নতির দিকে।

প্রসঙ্গত, গত ২৯ জুলাই ব্যক্তিগত সফরে সপরিবারে লন্ডন যান আনিসুল হক। সেখানে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন তিনি। পরে তাকে স্থানীয় একটি হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়।