বন্যার্তদের পূর্ণবাসনে সরকার সবসময় পাশে আছে, ওবায়দুল কাদের

শুধু ত্রাণ বিতরণই নয়, বন্যার্তদের পূর্ণবাসনে আওয়ামীলীগ সরকার সবসময় পাশে আছে বলে জানিয়েছেন আওয়ামীলীগের সাধারন সম্পাদক এবং সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি শুক্রবার দুপুরে বিরল উপজেলার রঘুনাথপুর উচ্চ বিদ্যালয় মাঠে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণের আগে এক সংক্ষিপ্ত বক্তব্য প্রদানকালে একথা বলেন।

এ সময় তিনি বলেন, মানুষের মনোবল ও সাহস যতদিন থাকবে ততদিন আপনাদের ভাগ্যের পরিবর্তন হবে। কেউ বঞ্চিত করতে পারবে না। প্রধানমন্ত্রী আসবেন, আনাদের সুখ দুঃখ দেখবেন ও বন্যা কবলিত এলাকা পরিদর্শন করবেন। তিনি বলেন, অনেকেই সহায় সম্বল হারিয়ে নিঃস্ব হয়ে গেছেন, পথে বসে গেছেন। প্রধানমন্ত্রী এসে আপনাদের সব ক্ষতিপুরন করে দিবেন। তিনি আশ্বাস প্রদান করেন, প্রধানমন্ত্রী এলে সব সম্পদ ফিরে পাবেন।

পরে তিনি সেখানে বন্যা দূর্গদের মাঝে ত্রাণ বিতরণ করেন। এ সময় আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও স্থানীয় সংসদ সদস্য খালিদ মাহমুদ চৌধুরী, দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য শিবলী সাদিক প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সময় তিনি আরও বলেন, আমরা দু’একদিনের জন্য সাহায্য দিতে বা ফটো শেষন করতে আসেনি, লোক দেখানো রিলিফ দিতে আসিনি। প্রধানমন্ত্রীর পক্ষ থেকে এ কথা বলতে এসেছি, যতদিন এই ক্ষতিগ্রস্থ এলাকা পূর্ণবাসন না হবে, অসহায় গরীব মানুষ তাদের ঘর-বাড়িতে ফিরে না যাবে ততদিন সরকার কাজ করবে। ভেঙ্গে যাওয়া ঘরবাড়ী নতুন করে নির্মাণ করে দেয়ার আশ্বাস দেন তিনি।

ফখরুল হাসান পলাশ । দিনাজপুর প্রতিনিধি