নেইমারকে বিশ্বসেরা করতে স্বপ্ন দেখছেন পিএসজি কোচ

নেইমারকে বিশ্বসেরা ফুটবলার করে তুলতে যথাযথ সাহায্য করতে পারবেন বলে আশা করছেন পিএসজির কোচ উনাই এমেরির। তবে বিশ্বের সবচেয়ে দামি ফুটবলারকে আলাদাভাবে দেখতে রাজি নন তিনি। দলের বাকি খেলোয়াড়দের মতো ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকেও একইরকম মূল্যায়ন করেন বলে জানিয়েছেন ফরাসি দলটির কোচ।

বার্সেলোনা থেকে ২২ কোটি ২০ লাখ ইউরো রেকর্ড ট্রান্সফার ফিতে ফ্রান্সে পাড়ি জমানো নেইমারের পিএসজির হয়ে অভিষেকটা হয়েছে দুর্দান্ত। গত রোববার লিগ ওয়ানে গ্যাঁগোঁর মাঠে দলের ৩-০ জয়ে একটি করে গোল করেন ও এদিনসন কাভানির গোলে অবদান রাখেন তিনি। গোল করা এবং করানো ছাড়াও পায়ের কারিকুরিতে ফুটবলপ্রেমীদের তৃষ্ণা মেটান ২৫ বছর বয়সী এই ফরোয়ার্ড।

আগামী রোববার পিএসজির মাঠ পাক দে পাঁসে প্রথমবারের মতো খেলতে নামবেন নেইমার। প্রতিপক্ষ তুলুজ। এমেরির মতে, নেইমার দলে আসায় শক্তি বেড়েছে। তবে তাতে তাদের খেলার ধরনে কোনো পরিবর্তন আসবে না।

সংবাদ সম্মেলনে শিষ্যের প্রশংসায় কোচ বলেন, “দলে বেশ কিছু পরিবর্তন এনেছে নেইমার। … কিন্তু আমাদের খেলার দর্শন গতবছরের মতোই আছে। তা হলো বল নিয়ন্ত্রণে রাখা।”

ব্রাজিলকে রিও অলিম্পিকে সোনা জেতানো ও ২০১৫ সালের বর্ষসেরা ফুটবলার হওয়ার লড়াইয়ে তৃতীয় হওয়া শিষ্যের উচ্ছ্বসিত প্রশংসা করলেও তার জন্যে দলের কৌশলে  পরিবর্তন আনতে নারাজ স্প্যানিশ এই কোচ। “দলে সে আরেক জন খেলোয়াড় মাত্র। আমরা তার গুণাবলীর সর্বোচ্চটা কাজে লাগাবো। সে তরুণ খেলোয়াড় যে এখানে আরও ভালো হয়ে উঠতে চায়। আমরা তাকে বিশ্বসেরা খেলোয়াড় হতে সাহায্য করতে চাই।”