নিজ মাঠে বাংলাদেশকে হারানোটা সহজ নয়: মাইকেল হাসি 

সাম্প্রতিক সময়ে বাংরাদেশ অনেক উন্নতি করেছে, নিজ মাঠে তাদেরকে হারানোটা অস্ট্রেলিয়ার জন্য কঠিন হতে পারে বলে মনে করেন অস্ট্রেলিয়ার সাবেক ব্যাটসম্যান মাইকেল হাসি। বাংলাদেশ কঠিন চ্যালেঞ্জ ছুড়ে দেবে বলে আশা করছেন তিনি। 

অস্ট্রেলিয়া দলের সর্বশেষ ২০০৬ সালে বাংলাদেশ সফরে চট্টগ্রাম টেস্টে জেসন গিলেস্পির সঙ্গে ৩২০ রানের জুটি গড়ে বিখ্যাত বনে গেছেন ‘মি: ক্রিকেট’ খ্যাত হাসি। নাইটওয়াচম্যান হিসেবে খেলতে নামা পেসার গিলেস্পিও এ ইনিংসে ডাবল সেঞ্চুরি হাকিয়েছিলেন।

অস্ট্রেলিয়ার একটি সংবাদ সংস্থাকে হাসি বলেন, ‘এটা খুবই ভাল একটা সিরিজ হবে, সত্যিকারার্থেই সিরিজটি অস্ট্রেলিয়ার জন্য একটা বড় চ্যালেঞ্জ। বাংলাদেশ তাদের হোম কন্ডিশনে ভাল খেলে এবং তাদের যথেষ্ট উন্নতি হয়েছে। এখন তাদের আত্মবিশ্বাস অনেক বেশি। বিশ্বের সেরা কিছু দলকে তারা চ্যালেঞ্জ করছে। কয়েক বছর আগেও তাদের এ আত্মবিশ্বাস ছিল না বলে আমি মনে করছি।’

তিনি আরো বলেন, ‘দীর্ঘক্ষণ ব্যাটিং করার মত খেলোয়াড় এখন বাংলাদেশ দলে বেশ কয়েকজন আছে। সুতরাং তারা নিজেদের খেলাটা বেশ ভাল বোঝে।’

সংক্ষিপ্ত ভার্সনে বেশ কিছু দিন যাবত বাংলাদেশ দারুণ উন্নতির প্রমাণ দিচ্ছিল। তবে সাম্প্রতিক সময়ে তারা টেস্ট ক্রিকেটেও ভাল করার ইঙ্গি দিচ্ছে। গত বছর নিজ মাঠে শক্তিশালী ইংল্যান্ডকে হারানোর পর চলতি বছর টেস্ট ক্রিকেটে লঙ্কার মাটিতে শ্রীলঙ্কাকে হারিয়েছে বাংলাদেশ। বাসস।