বন্যাদুর্গত এলাকা পরিদর্শনে কুড়িগ্রাম সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী

বন্যায় প্লাবিত দেশের উত্তরাঞ্চলের অবহেলিত জেলা কুড়িগ্রামের বন্যাদুর্গত এলাকা পরিদর্শনে আগামী রোববার কুড়িগ্রাম সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

কুড়িগ্রাম সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আমিন আল পারভেজ ও রাজারহাটের ইউএনও মো. রফিকুল ইসলাম প্রধানমন্ত্রীর সফরের এই তথ্যটি নিশ্চিত করেছেন। সংশিষ্ট সূত্রে জানা যায়, প্রধানমন্ত্রী রাজারহাট উপজেলা সফর উপলক্ষে বুধবার রাজারহাট উপজেলার ছিনাই ইউনিয়নের পাঙ্গারাণী লক্ষীপ্রিয়া স্কুল অ্যান্ড কলেজ মাঠ পরিদর্শন করেছেন জেলা পরিষদ চেয়ারম্যান ও সাবেক সাংসদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাফর আলী এবং জেলা প্রশাসক আবু ছালেহ মোহাম্মদ ফেরদৌস খান।

প্রধানমন্ত্রীর সফরের বিষয়টি নিশ্চিত করে ইউএনও আমিন আল পারভেজ বলেন, ‘এখনও সফরসূচি আমরা পাইনি। তবে ২০ আগস্ট প্রধানমন্ত্রীর সফরের সম্ভাব্য তারিখ রয়েছে বলে জানতে পেরেছি।’ এদিকে, প্রধানমন্ত্রীর সফরের আগেই শুক্রবার সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের কুড়িগ্রাম সফর করবেন বলে জানা গেছে। এ সময় মন্ত্রী কুড়িগ্রামে বন্যায় ক্ষতিগ্রস্ত বাঁধ ও সড়ক পরিদর্শন করবেন।

প্রসঙ্গত, এর আগে গত বছর ৭ সেপ্টেম্বর কুড়িগ্রামের চিলমারী সফর করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই সফরে চিলমারীতে খাদ্যবান্ধব কর্মসূচির উদ্বোধন করেছিলেন তিনি।

মোঃ মনিরুজ্জামান, কুড়িগ্রাম প্রতিনিধি