ফরিদপুরে বিএনপির সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রমে ব্যাপক উৎসাহ উদ্দীপনা

দেশব্যাপী কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে ফরিদপুরের নগরকান্দা উপজেলার ৯ টি ইউনিয়ন ও ১ টি পৌরসভার ওয়ার্ডে ওয়ার্ডে এবং গ্রামে গ্রামে চলছে বিএনপির সদস্য সংগ্রহ এবং নবায়ন কার্যক্রম। নগরকান্দায় বিএনপির নতুন সদস্য সংগ্রহ এবং পুরাতন সদস্য নবায়ন কার্যক্রমে নেতা-কর্মী ও সমর্থকদের মধ্যে ব্যাপক সাড়া ও উৎসাহ উদ্দীপনার সৃষ্টি হয়েছে।

বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ কিছুদিন আগে নগরকান্দার লস্করদিয়া আতিকুর রহমান উচ্চ বিদ্যালয় মাঠে এ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্ধোধন করেন । উদ্ধোধনী অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন এলাকা থেকে হাজার হাজার নেতা-কর্মী সমেবেত হয়। উদ্ধোধনের পরের দিনই নগরকান্দা উপজেলা বিএনপির পক্ষ থেকে উপলোর ৯ টি ইউনিয়ন ও ১ টি পৌরসভায় সদস্য সংগ্রহ ও নবায়ন ফরম পৌঁছে দেয়া হয়েছে। সদস্য ফরম পূরণের জন্য ওয়ার্ড ও ইউনিয়ন পর্যায়ের নেতাকর্মীরা দিন রাত ব্যস্থ সময় পার করছেন। উপজেলা বিএনপির সভাপতি,সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকসহ সিনিয়র নেতৃবৃন্দ সব সময় তদারকি করছেন।

এ ব্যাপারে নগরকান্দা উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শওকত আলী শরীফ বলেছেন, বেশীর ভাগ ইউনিয়নের নেতৃবৃন্দ জানিয়েছেন তাদের যে টার্গেট দেয়া হয়েছে তাদের তার চেয়েও আরো বেশী সদস্য ফরম লাগবে, বিশেষ করে নবীন সদস্য যারা আগামী নির্বাচনেই প্রথম ভোট দিবে তারা দলে দলে ১০ টাকা করে জমা দিয়ে সদস্য ফরম পূরণ করে সদস্য হচ্ছেন যা আগামী নির্বাচনে এবং আন্দোলন সংগ্রামে গুরুত্বপুর্ণ ভূমিকা রাখবে ।

বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ বলেন, নগরকান্দায়-সালথায় বিএনপির সদস্য সংগ্রহ ও নবায়ন অভিযানে বিভিন্ন শ্রেণী পেশার মানুষের মধ্যে যে উৎসাহ উদ্দীপনার সৃষ্টি হয়েছে তাতে অচিরেই নগরকান্দা-সালথা বিএনপির একটা শক্তিশালী ঘাঁটিতে পরিণত হবে ইনশাআল্লাহ। তিনি ফরিদপুর-২ নির্বাচনী এলাকায় এই কর্মসূচী সফল করতে বিএনপি,যুবদল ছাত্রদল,স্বেচ্ছাসেবক,মহিলা দলসহ অন্যান্য অংগ সংগঠনের যে সকল নেতা-কর্মীরা নিরলস পরিশ্রম করে যাচ্ছেন তাদেরকে এবং যারা সদস্য ফরম পূরণ করে বিএনপির নতুন সদস্য হয়েছেন তাদেরকে অভিনন্দন জানিয়েছেন।

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি