জাতির জনকের স্বপ্ন পূরণে এগিয়ে আসতে হবে তরুণ সমাজকেঃ বীরপ্রতীক হাবিবুর রাহমান

আজ ১৫ আগস্ট বাঙ্গালি জাতির জন্য শোকের দিন। ১৯৭৫ সালের এই দিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্ব-পরিবারে হত্যা করা হয়। আজ জাতির পিতা ও তার পরিবারের শান্তি কামনা করে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। এই সকল কর্মসূচির অংশ হিসেবে কৃষক শ্রমিক জনতা লীগের উদ্যোগে একটি আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বীরপ্রতীক,যুদ্দাহত মুক্তিযোদ্ধা, কৃষক শ্রমিক লীগের সাধারণ সম্পাদক জনাব হাবিবুর রহমান তালুকদার।

অনুষ্ঠানে তিনি বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন। এছাড়া অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সাংগঠনিক সম্পাদক জনাব সফিউল ইসলাম দেলোয়ার, প্রবীণ নেতা জনাব খোকন জসিম, সদস্য জনাব আবুল হোসেন, ছাত্র আন্দোলনের নেতা দ্বিপ সহ আরও অনেকেই।

তিনি বলেন, বঙ্গবন্ধুর আদর্শে দেশের সকল প্রবীণ ছাত্র নেতাদের গড়ে উঠা উচিত। সকলকে একত্রিত হয়ে দেশের জন্য কাজ করতে হবে। দেশকে ক্ষতির মুখে অগ্রসর না করে দেশকে উন্নয়নের দিকে অগ্রসর করে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করতে হবে। এক্ষেত্রে দেশের সকল নাগরিকের উচিত দেশের উন্নয়ন ও বঙ্গবন্ধুর স্বপ্ন স্বাধীন সোনার বাংলা গড়ে তুলতে ঐক্যবদ্ধ হয়ে কাজ করে দেশের উন্নয়ন করা।

১৫ আগস্ট বাঙ্গালি জাতির জন্য শুধু শোকের দিন নয় বরং পুরো জাতির জন্য একটি কলঙ্কের দিন ও। কারণ  এই দিনে জাতির পিতা শেখ মুজিবুর রহমানকে নির্মম ভাবে হত্যা করা হয়। আজ জাতির পিতা নেই কিন্তু আছে তার স্বাধীন দেশের স্বপ্ন। আর এই স্বপ্ন বাস্তবায়নে নতুন প্রজন্মকে তার আদর্শের অনুসারী হতে হবে এবং দেশ ও জাতিকে এগিয়ে আসতে হবে।