জঙ্গি সাইফুলের সহযোগীদের ধরতে চেষ্টা করছে পুলিশ

রাজধানীর পান্থপথে পুলিশের অভিযানে নিহত ‘জঙ্গি’ সাইফুল ইসলামের সহযোগীদের পুলিশ খুঁজছে বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া। তিনি বলেন, পান্থপথে হোটেল ওলিও’তে আত্মঘাতী জঙ্গি সাইফুলের কয়েকজন সহযোগী ঘটনাস্থলের আশপাশে ছিল বলে আমরা তথ্য পেয়েছি। সাইফুলের সহযোগীদের ধরতে চেষ্টা চলছে।

বুধবার বেলা ১১টায় ডিএমপির মিডিয়া সেন্টারে শব্দ দূষণ ও হাইড্রোলিক হর্ন বন্ধে করণীয় শীর্ষক এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। ডিএমপি কমিশনার বলেন, প্রাথমিকভাবে আমরা তথ্য পেয়েছি, নিহত সাইফুল নব্য জেএমবিতে সদ্য যোগদান করেছে। তাকে ইত্তেহাদী হামলার জন্য নিয়োজিত করা হয়েছিল।

অনুসন্ধান করে জঙ্গি সাইফুলের অবস্থান শনাক্তের পর ওই হোটেলের ম্যানেজারের কাছ থেকে তার জাতীয় পরিচয়পত্রের ফটোকপি এবং মোবাইল নম্বর পাওয়া যায়। সেই সূত্র ধরে খুব কম সময়ের মধ্যেই আমরা তার পরিচয় জানতে পারি। তিনি বলেন, প্রাথমিক তথ্যে আমরা জঙ্গি সাইফুল সম্পর্কে জানতে পেরেছি মাদরাসায় পড়াশোনার পর সে খুলনার বিএল কলেজে রাষ্ট্রবিজ্ঞান বিভাগে পড়াশোনা করতো।

ডিএমপি কমিশনার আরো বলেন, ১৯৭৫ সালে ১৫ আগস্ট যারা বঙ্গবন্ধুকে হত্যা করেছে, তাদের অনুসারী ও সহযোগীরাই এই শোক মিছিলে হামলার পরিকল্পনা করছিল। বঙ্গবন্ধুর জাদুঘরে তারাই হামলা করতে পারে যারা পাকিস্তানের প্রেতাত্মা।

উল্লেখ্য, মঙ্গলবার সকালে ধানমন্ডি ৩২ নম্বর থেকে মাত্র ৩০০ মিটার দূরে জঙ্গি আস্তানা সন্দেহে পান্থপথের ওলিও ইন্টারন্যাশনাল হোটেলে পুলিশের অভিযানে নিহত হন ‘জঙ্গি’ সাইফুল।