বাবার বাড়িতে ঢুকতে না দেয়ায় আত্মহত্যা করল শাবনূর

বাবার বাড়িতে মেয়েকে ঢুকতে না দেয়ায় পুকুরে ডুবে আত্মহত্যা করেছেন শাবনূর নামে এক তরুণী। সোমবার বেলা ১১টার দিকে ইসলামপুর ডুলাফকির মাজার পুকুর থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। ওই তরুণীর নাম শাবনূর আকতার (২৫)। তিনি ইউনিয়নের হাজীপাড়া এলাকার নুরুল আমিন সওদাগরের মেয়ে।

ইউপি সদস্য মো. ইদ্রিস রানা জানান, দুপুর ১২টার দিকে লাকড়ি কুড়াতে পুকুরপাড়ে এসে এলাকার এক নারী পুকুরে ওড়না ও স্যান্ডেল ভাসতে দেখে মোয়াজ্জিনকে খবর দেন। মোয়াজ্জিন এসে লোকজন ডেকে পুকুরে ভাসমান শাবনূরের মরদেহ তুলে আনে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, বিগত দুই বছর পূর্বে নাইক্যংছড়ি উপজেলার হামিদুল হক নামের এক যুবকের সঙ্গে পালিয়ে বিয়ে করে শাবনূর। বিয়ের ঘটনাটি পরিবারের কেউ মেনে নেয়নি। এরপর শাবনূর এলে তাকে বাড়িতে ঢুকতে দেয়া হয়নি। ঘটনার দিন সকালে সে পুনরায় বাবার বাড়িতে এলে তার মা তাকে ঘরে ঢুকতে বারণ করেন। একপর্যায়ে তিনি মাজার পুকুরে গিয়ে সবার অগোচরে ঝাঁপ দেয়।

ঈদগাও পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পরিদর্শক (তদন্ত) মো. খায়রুজ্জামান তথ্যের সত্যতা নিশ্চিত করে বলেন, মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে একটি অপমৃত্যু মামলা রুজু হচ্ছে।