ইসরাইলের ফ্রন্ট-লাইন সৈন্য হিসেবে কাজ করছে দায়েশ

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র কমান্ডার মেজর জেনারেল মোহাম্মাদ আলী জাফারি বলেছেন, ইহুদিবাদী ইসরাইলের ফ্রন্ট-লাইন সৈন্য হিসেবে কাজ করছে উগ্র তাকফিরি সন্ত্রাসী গোষ্ঠী দায়েশ। তিনি আরো বলেছেন, বিশ্বের দাম্ভিক শক্তিগুলো ইসলামি বিপ্লবকে প্রতিহত করার লক্ষ্যে এই জঙ্গি গোষ্ঠী তৈরি করেছে।

জেনারেল জাফারি আরো বলেন, ২০১৬ সালের শুরুতে ছয় জাতিগোষ্ঠীর সঙ্গে ইরানের স্বাক্ষরিত পরমাণু সমঝোতা বাস্তবায়ন শুরু হওয়ার পর থেকে পশ্চিমা শক্তিগুলো ইরানের সামরিক শক্তির বিরুদ্ধে উঠেপড়ে লেগেছে। কিন্তু তাদের ষড়যন্ত্র কোনোদিনও বাস্তবায়িত হবে না বলে তিনি সতর্ক করে দেন।

সম্প্রতি সিরিয়ায় দায়েশের হামলায় শহীদ আইআরজিসি’র জওয়ান মোহসেন হোজাজির এক স্মরণসভায় এসব কথা বলেন জেনারেল জাফারি। তিনি বলেন, শত্রুরা ইসলামি প্রজাতন্ত্র ইরানকে মুসলিম দেশগুলোর জেগে ওঠার কেন্দ্রবিন্দু বলে মনে করে। এ কারণে তারা এদেশের বিপ্লবী যোদ্ধা ও সৈন্যদের টার্গেট করে হত্যা করছে।

সিরিয়ায় সামরিক উপদেষ্টা হিসেবে কর্মরত হোজাজিকে গত সোমবার ইরাক-সিরিয়া সীমান্ত থেকে অপহরণ করে তাকফিরি জঙ্গি গোষ্ঠী দায়েশ। এর দু’দিন পর তাকে গলা কেটে হত্যা করে এই বর্বর সন্ত্রাসীরা।