বর্ষা মৌসুম শেষে ক্ষতিগ্রস্ত সকল রাস্তাঘাট একযোগে মেরামত করা হবে

বর্ষা মৌসুম শেষে ক্ষতিগ্রস্ত সকল রাস্তাঘাট একসঙ্গে মেরামত করা হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) এর মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। রবিবার রাজধানীর সেগুনবাগিচা হাইস্কুলে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির উদ্বোধনকালে তিনি একথা জানান।

সারাদেশসহ এবার রাজধানী ঢাকায় অন্যান্য বছরের তুলনায় বেশি বৃষ্টিপাত হয়েছে জানিয়ে মেয়র সাঈদ খোকন বলেন, অতিবর্ষণজনিত কারণে দক্ষিণ সিটি কর্পোরেশন এলাকার অনেক রাস্তাঘাট ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্ষতিগ্রস্ত সকল রাস্তাঘাট বর্ষা মৌসুম শেষে একযোগে মেরামত করা হবে।

জলাবদ্ধতার জন্য নগরীর প্রাকৃতিক জলাধারসমূহ ভরাট করে বাড়িঘর, দোকানপাট নির্মাণ করাকে দায়ী করে মেয়র আরও বলেন, দীর্ঘদিনের এ সমস্যা স্থায়ীভাবে দূর করতে হলে মাস্টার প্লান তৈরি করতে হবে এবং কোন একক কর্তৃপক্ষের হাতে এ দায়িত্ব ন্যস্ত করতে হবে। এজন্য সময় প্রয়োজন। তবে বৃষ্টির পরে পানি যেন দ্রততম সময়ের মধ্যে নেমে যায় সে ব্যাপারে উদ্যোগ গ্রহণ করা হয়েছে বলে মেয়র উল্লেখ করেন।

সিটি কর্পোরেশনের ২০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ফরিদ উদ্দিন আহমেদ রতন আয়োজিত এ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিতি ছিলেন সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর আবু আহমেদ মান্নাফী, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল শেখ মো. সালেহ উদ্দিন প্রমুখ।