সোহেল রানার ছেলে মাশরুর পারভেজ অভিনীত ছবি ‘রাইয়ান’ ও হিরো আলমের ‘মার ছক্কা’ গতকাল ১১ আগস্ট মুক্তি পায়। তবে অবাক করার বিষয় হলো মাশরুর পারভেজ অভিনীত ছবি ‘রাইয়ান’ কে পেছনে ফেলে এগিয়ে হিরো আলমের ‘মার ছক্কা’!

একই দিনে মুক্তি পেয়েছে ‘রাইয়ান’ ও ‘মার ছক্কা’। কিন্তু ‘মার ছক্কা’ ছবিটি সারা দেশে ৪০টিরও বেশি হল পেয়েছে। আর রাইয়ান পেয়েছে মাত্র ৪টি হল। এগুলো হলো ব্লকবাস্টার সিনেমাস, বলাকা, স্টার সিনেপ্লেক্স ও মধুপুরের মাধবী সিনেমা হল। প্রথমে নিশ্চিত করলেও পরে ছবিটি দেখাতে অস্বীকৃতি জানায় জোনাকী সিনেমা হল কর্তৃপক্ষ। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন ‘রাইয়ান’ ছবির নির্মাতা ও ছবির নায়ক মাশরুর পারভেজ।

এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘ ”মার ছক্কা”- র মত ছবি ৪০টির বেশি হল পেয়েছে। আমি ছবির গল্প কিংবা নির্মাণের কথা বলবো না। আপনি শুধু বলব ওই ছবিটার পোস্টার দেখেন আর আমার ছবিটার পোস্টার দেখেন। তারপরও যদি জিজ্ঞেস করেন, হল মালিকদের আগ্রহের কথা, তাহলে আর কিছু বলার নেই।’ সিনেমাটি প্রযোজনা করছেন মাসুদ পারভেজ সোহেল রানা।

‘রাইয়ান’ ছবিতে মাশরুর পারভেজ ছাড়াও অভিনয় করেছেন তারা বাবা গুণী অভিনেতা সোহেল রানা, নাজিয়া হক অর্ষা, ফারুক আহমেদ। অভিনয় ও নির্মাণের পাশাপাশি গল্প, সংলাপ, চিত্রনাট্য লিখেছেন মাশরুর পারভেজ।