আ.লীগ ক্ষমতায় থাকলে দেশ গণতন্ত্রশূন্য হয়ঃ রিজভী

আওয়ামী লীগ যতবারই ক্ষমতায় এসেছে ততবারই গণতন্ত্রকে ফাঁসিতে ঝুলিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

শনিবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় দলের চেয়ারপারসন খালেদা জিয়ার ছোট ছেলে মরহুম আরাফাত রহমান কোকোর ৪৮তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত মিলাদ ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, ‘আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশ গণতন্ত্রশূন্য হয় এবং স্বাধীনতা-সার্বভৌমত্ব দুর্বল হয়। কারণ আওয়ামী লীগের জন্ম ও লালন-পালন হয়েছে বিদেশি গোয়েন্দা সংস্থার গবেষণাগারে।’ তিনি বলেন, ‘স্বৈরাচারী সরকারের উৎপীড়নের দেয়াল ভেঙে নাগরিক স্বাধীনতা তথা দেশে গণতন্ত্রের সুবাতাস বইয়ে দিতে কঠিন প্রতিরোধ গড়ে তুলতে দেশবাসীসহ দলের সব নেতাকর্মীকে ঐক্যবদ্ধ থেকে আন্দোলন সংগ্রাম চালিয়ে যেতে হবে।’

‘বিএনপির সব পর্যায়ের নেতাকর্মীরা আজও আরাফাত রহমান কোকোর অকাল মৃত্যুতে গভীরভাবে শোকাহত। দেশের এই বিশিষ্ট ক্রীড়া সংগঠকের অবদান দেশবাসী কোনোদিন বিস্মৃত হবে না।’ তিনি বলেন, ‘স্বৈরাচারী অপশাসনের কারণেই দেশের বিশিষ্ট ক্রীড়া সংগঠক আরাফাত রহমান কোকোর অকাল মৃত্যু হয়েছে। আরাফাত রহমান কোকোর মা ও দেশের তিনবারের সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী খালেদা জিয়াকে বর্তমান জালিম সরকার যখন চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে অবরুদ্ধ করে পুলিশ দিয়ে গরম পানি ও মরিচের গুঁড়া স্প্রে, বিদ্যুৎ ও পানির লাইন বিচ্ছিন্ন করে এক ভয়াবহ পরিস্থিতি তৈরি করেছিল; তখন আরাফাত রহমান কোকো এই সংবাদ শুনে মানসিকভাবে আঘাতপ্রাপ্ত হন ও ভীষণ অসুস্থ হয়ে পড়েন।

মূলত অবরুদ্ধ রেখে মায়ের ওপর বর্তমান সরকারের অমানবিক নির্যাতনের খবরেই ভীষণ অসুস্থ হয়ে আরাফাত রহমান কোকোর অকাল মৃত্যু হয়েছে।’ তিনি দলের পক্ষ থেকে মরহুম আরাফাত রহমান কোকোর জন্মবার্ষিকীতে তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন।