যুক্তরাষ্ট্রে খোঁজ মিলছে না সালমান শাহ হত্যার সর্বশেষ সাক্ষী রাবেয়া সুলতানা রুবির। ভিডিও বার্তায় রুবি সবার সাহায্য চাইলেও প্রবাসী সাংবাদিকদের সঙ্গে কোনো কথা বলছেন না তিনি। এমনকি তার সঙ্গে সাক্ষাতের চেষ্টা করেও ব্যর্থ হয়েছেন অনেক প্রবাসী সাংবাদিক।

বাংলা সিনেমার এক সময়কার জনপ্রিয় নায়ক সালমান শাহ হত্যা মামলার আসামি যুক্তরাষ্ট্রের পেনসিলভেনিয়ায় অবস্থানরত রাবেয়া সুলতানা রুবির ভিডিও বার্তা নিয়ে সবার মাঝে শুরু হয়েছে তোলপাড়। নিউইয়র্কের একজন সাংবাদিক রুবির ফেসবুকে তার সাক্ষাত চেয়ে একটি বার্তা পাঠিয়ে ছিলেন। কিন্তু তিনি উত্তর দেননি। এছাড়া পেনসিলভেনিয়ার ল্যান্সডেল প্রবাসী এক সাংবাদিক জানান, বেশ কয়েক বছর আগে বাংলাদেশিদের কয়েকটি অনুষ্ঠানে তাকে দেখা গেছে। তবে তিনি পেনসিলভেনিয়ার কোন এলাকায় থাকেন তা তিনি সঠিক জানেন না। টিভির খবরে তার ভিডিও বার্তা দেখে তিনি তাকে চিনতে পেরেছেন।

পেনসিলভেনিয়ার বেশ কয়েকজন বাংলাদেশি কাউন্সিল সদস্য জানান, তারা দীর্ঘদিন ধরে পেনসিলভেনিয়ার ফিলাডেলফিয়া এলাকায় বসবাস করছেন কিন্তু রাবেয়া সুলতানা রুবি নামের কাউকে চিনেন না। এমন কি কোথাও দেখেননি, তবে তিনি তার ভিডিও বার্তা ও খবরটি ফেসবুক ও টিভিতে দেখেছেন।

রাবেয়া সুলতানা রুবি বর্তমানে যুক্তরাষ্ট্রের পেনসিলভেনিয়ায় বসবাস করছেন বলে জানান। চিত্রনায়ক সালমান শাহ স্ত্রী সামিরাকে নিয়ে যে এপার্টমেন্টে থাকতেন, সেখানেই একটি ফ্ল্যাটে রুবি থাকতেন বলে পুলিশ জানিয়েছে। লাশ উদ্ধারের সময় তার উপস্থিত থাকার তথ্যও রয়েছে। তিনি দাবি করেন, সালমান শাহ হত্যা মামলার তদন্ত পুনরায় চালু হওয়ায় তার উপর নেমে এসেছে খড়গ। কেননা তিনিই সর্বশেষ ব্যক্তি যিনি ‘হত্যাকাণ্ড’ সম্পর্কে বিস্তারিত জানেন। আদালতে তিনি তা প্রমাণও করতে পারবেন।