দীপিকাকে লেখা তার বাবার চিঠি এবার ঠাই পেলো গুজরাট বোর্ডের উচ্চ মাধ্যমিকের ইংরেজি পাঠ্যবইয়ে। পাঠ্যবই থেকে সেই অংশের ছবি তুলে দীপিকার উদ্দেশ্যে টুইট করেছেন এক ভক্ত। সেখান থেকেই তিনি জেনেছেন, তাঁকে লেখা বাবা প্রকাশ পাড়ুকোনের চিঠিটি এখন ভারতের পাঠ্যবইয়ে জায়গা করে নিয়েছে। 

এই সময়ে সাফল্যের চূড়ায় বলিউড অভিনেত্রী দীপিকা। হলিউড-বলিউড দুই জায়গাতেই অভিনয় করছেন তিনি। উপহার দিয়েছেন একের পর এক সফল ছবি। এই সাফল্যের পেছনে বাবা প্রকাশ পাড়ুকোনের অবদান কম নয়। বাবা দীপিকাকে পরামর্শ দিয়েছেন, অনুপ্রেরণা জুগিয়েছেন ও পাশে দাঁড়িয়েছেন। কখনো কখনো লিখেছেন চিঠিও। সেই চিঠিই এবার যোগ হলো ভারতের ইংরেজি মাধ্যমের একটি পাঠ্য বইয়ে।

৬১তম ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ড অনুষ্ঠানে পিকু ছবিতে অভিনয়ের জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার পান দীপিকা। সে অনুষ্ঠানেই পুরস্কার গ্রহণের পর মঞ্চে দাঁড়িয়ে পড়েছিলেন বাবার দেওয়া চিঠিটি। বাবা ব্যাডমিন্টন খেলোয়াড় প্রকাশ পাড়ুকোন তাঁর দুই মেয়ে দীপিকা ও আনিশাকে চিঠিটি লিখেছিলেন। চিঠিটি গুজরাট বোর্ডের উচ্চ মাধ্যমিকের ইংরেজি বইয়ের ‘লেটারস ফ্রম ফাদার’ অধ্যায়ে যুক্ত করা হয়েছে।

বইয়ের ছবি তুলে এক ভক্ত টুইট করে লেখেন, ‘আমার ভাইয়ের বইয়ে দেওয়া দীপিকা ও আনিশাকে লেখা প্রকাশ পাড়ুকোনের চিঠি।’ দীপিকা টুইট দেখে অবাক হয়ে যান। তিনি লেখেন ‘ওয়াও!’