ফরিদপুরের মাঝকান্দি-ভাটিয়াপাড়া আঞ্চলিক মহাসড়কের বেহাল দশা, দুর্ভোগে যাত্রীরা

ফরিদপুরের মাঝকান্দি-ভাটিয়াপাড়া আঞ্চলিক মহাসড়কটি চলাচলের অনুপোযোগী হয়ে পড়েছে। খুলনা-ভাঙ্গা-বরিশাল-মাওয়া-ঢাকা-মাদারীপুর মহাসড়কের সঙ্গে সংযুক্ত থাকায় এ পথ দিয়ে প্রতিদিন কয়েক হাজার বিভিন্ন দূরপাল্লার ভারি যানবাহন চলাচল করে।

ফরিদপুরের মাঝকান্দি-ভাটিয়াপাড়া আঞ্চলিক মহাসড়কের বেহাল দশা, দুর্ভোগে যাত্রীরা

কিন্তু সড়কটির বিভিন্ন জায়গায় বড় বড় গর্ত থাকায় প্রতিদিন বেশ কিছু গাড়ি বিকল হওয়ার পথে ও ঘটে চলেছে মারাত্বক দূর্ঘটনা। ফলে এ সড়ক দিয়ে চলাচলকারী যাত্রী ও ব্যবসায়ীদের অবর্ণনীয় দুর্ভোগ পোহাতে হচ্ছে। অভিযোগ রয়েছে, এই সড়কটি বেশ কয়েকবার সংস্কার করা হলেও ভাল মানের কাজ না হওয়ায় কিছুদিন পরেই রাস্তার বিভিন্ন জায়গায় বড় বড় গর্ত হয়ে একটু বৃষ্টিতে পানি জমে যায়। সরজমিনে গিয়ে দেখা গেছে, মাঝকান্দি-ভাটিয়াপাড়া আঞ্চলিক মহাসড়কের বোয়ালমারী উপজেলার পৌর সদরের লুৎফর রহমান চৌধুরীর স’মিলের সামনে বড় ধরনের গর্ত হয়ে বৃষ্টিতে পানি জমেছে।

আর এতে প্রতিনিয়ত ঘটছে দূর্ঘটনা। পথ যাত্রীরা অভিযোগ করে বলেন, এখান দিয়েই সব সময় উপজেলা চেয়ারম্যান, পৌর মেয়রসহ বড় বড় নেতারা যায় তারা দেখেও যেন না দেখার ভান করে। তাই সব ধরনের পথযাত্রী ও সাধারণ জনগণসহ সকলের প্রাণের দাবি যেন রাস্তাটি দ্রুত সংস্কার করা হয়।

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি