আদালত অবমাননার দায়ে বলিউডের ‘ডার্টি গার্ল’ খ্যাত অভিনেত্রী রাখি সাওয়ান্তের বিরুদ্ধে ফের গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে ভারতের লুধিয়ানা কোর্ট। ৭ আগস্টের মধ্যে ট্রায়াল কোর্টে আত্মসমর্পণ করার কথা থাকলেও নির্দেশ মানেননি তিনি। তাই এই নির্দেশ দিয়েছে আদালত।

আগেই রাখির আগাম জামিনের মেয়াদ বাড়িয়ে ৫ আগস্ট পর্যন্ত করা হয়েছিল। কিন্তু শর্ত দেওয়া হয়েছিল, ৭ আগস্টের মধ্যে ট্রায়াল কোর্টে আত্মসমর্পণ করতে হবে রাখিকে। কিন্তু তিনি আদালতের সেই নির্দেশ মানেননি। পরিবর্তে আইনজীবীর মাধ্যমে জামিনের মেয়াদ বাড়ানোর আবেদন করেন। সেই আবেদন খারিজ করে আদালত অবমাননার দায়ে আজ রাখি সাওয়ান্তের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে আদালত। নতুন করে জামিনের মেয়াদ বাড়ানোর আবেদন করে তাঁর আইনজীবী আজ আদালতে জানান, মক্কেল বিদেশে থাকায় এই মুহূর্তে আদালতে হাজিরা দিতে পারবেন না। সব শুনে আদালত সেই আবেদন খারিজ করে দেয়। তারপর আদালত অবমাননার জন্য জারি করা হয় গ্রেপ্তারি পরোয়ানা।

গত বছর একটি টিভি শোয়ে বিতর্কিত মন্তব্য করেন বলিউডের এই ‘ডার্টি গার্ল’। সেই মন্তব্য ঘিরে শালীনতা অতিক্রমের অভিযোগ উঠেছিল তাঁর বিরুদ্ধে। যা আঘাত করে একশ্রেণির মানুষকে। এরপর তাঁর বিরুদ্ধে আদালতে অভিযোগ দায়ের হলে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়। কিন্তু, বারবার আদালতে হাজিরা এড়িয়ে গেছেন রাখি। নানা টালবাহনার পর ব্যক্তিগত বন্ডে জামিন পান তিনি।