অর্থমন্ত্রীর মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাট, পদ্মাসেতু এলাকা ও নদী খনন পরিদর্শণন

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া ঘাট থেকে সোমবার সন্ধ্যা ৬ টার দিকে কেবিন ক্রু জাহাজ সন্ধানীতে করে পদ্মাসেতু এলাকা ও নদীখনন পরিদর্শন করেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।

এসময় সাথে ছিলেন নৌমন্ত্রী শাজাহান খান। পরিদর্শণ শেষে সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে শিমুলিয়া ঘাটে ফিরে এসে তিনি বলেন, আমার মনে পরছে ২০০৯ সালের কথা। আমাদের বিরুদ্ধে বিশ্বব্যাং যে অভিযোগ আনে তা আমরা আদালতের মাধ্যমে মিথ্যা প্রমানিত হয়। এরপর আমরা সিদ্ধান্ত নেই, প্রধানমন্ত্রী ঘোষণা করলেন নিজস্ব অর্থায়নে সেতু করব। এখন সেতু হচ্ছে। ৩ হাজার কোটি টাকা বাজেট হয়। এখন তো ৪ হাজার কোটি টাকার মত বাজেট হয়েছে। বিশ্ব ভ্যাংকের অভিযোগ এবং ষড়যন্ত্রকারিদের বিরুদ্ধে সরকার কোন ব্যবস্থা নিবে কিনা সাংবাদিকদের এ প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, এখনো নেওয়া হচ্ছে না।

এর আগে বিআইডব্লিউটিএ চেয়ারম্যান ও এক কর্মকর্তা প্রজেকটরের মাধ্যমে পদ্মার গতিপথ পরিবর্তনের বিভিন্ন দিক তুলে ধরেন এবং সারাদেশের নদী খনণসহ বিভিন্ন খাত নিয়ে আলোচনা করেন। এসময় আরো উপস্থিত ছিলেন নৌমন্ত্রণালয় সচিব অশোক মাধব রায়, বিআইডব্লিউটিএ চেয়ারম্যান এম মোজাম্মেল হক, বিআইডব্লিউটিসি চেয়ারম্যান ড.ইঞ্জিনিয়ার জ্ঞান রঞ্জন শীল প্রমুখ।

আব্দুল্লাহ আল মাসুদ । মুন্সীগঞ্জ প্রতিনিধি