কুড়িগ্রামে জমি নিয়ে বিরোধে সংঘর্ষে নিহত ১, আহত ১০

কুড়িগ্রাম সদরের মোঘলবাসা ইউনিয়নে জমি নিয়ে বিরোধের জের ধরে দুই পরিবারের মধ্যে সংঘষের ঘটনা ঘটেছে। এতে একজন নিহত ও আরও ১০ জন আহত হয়েছে।

শনিবার রাত ৮টার দিকে মোঘলবাসা ইউনিয়নের চর কৃষ্ণপুর গ্রামে এ ঘটনা ঘটে। ঘটনার পরে চার জনকে আটক করেছে পুলিশ। সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুস সোবহান বিষয়টি নিশ্চিত করেছেন। নিহত ব্যক্তির নাম মকবুল হোসেন (৫০)। তিনি মোঘলবাসা ইউনিয়নের চর কৃষ্ণপুর গ্রামের বাসিন্দা। আহতদের কুড়িগ্রাম সদর হাসপাতালে ভর্তি করা হয়। আটককৃত চার জন হলেন- জব্বার আলী (২৮), আমজাদ আলী (৫৫), ছালাম (২৫) এবং টুংকু।

পুলিশ ও এলাকাবাসী জানায়, চর কৃষ্ণপুর গ্রামের মকবুল হোসেনের সঙ্গে তারই চাচাতো ভাই আমজাদ আলীর জমি নিয়ে বিরোধ ছিল। এরই জেরে শনিবার রাত ৮টার দিকে আমজাদ আলী, তার ছেলে জব্বার আলী ও তাদের দলবল মকবুল হোসেনের ওপর হামলা করে। মকবুলের চিৎকারে তার ছেলে সাবু (২৩), স্ত্রী পেয়ারা বেগম (৪০) ও পুত্রবধূ মাহমুদা (২০) এগিয়ে এলে দুই পক্ষে সংঘর্ষ বাধে। এসময় উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হয়। রাতেই মকবুল হোসেনসহ আহতদের কুড়িগ্রাম সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরে মকবুল হোসেনের অবস্থার অবনতি তাকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে রবিবার ভোররাতে তার মৃত্যু হয়।

পুলিশ আরও জানায়, আটককৃতদের মধ্যে আমজাদ আলী ও তার ছেলে জব্বার আলীকে পুলিশি প্রহরায় কুড়িগ্রাম সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

মোঃ মনিরুজ্জামান । কুড়িগ্রাম প্রতিনিধি