কেমন হল বড় পর্দায় ভাবনার অভিষেক ?

গত শুক্রবার মুক্তি পেয়েছে অনিমেষ আইচ পরিচালিত আলোচিত ছবি ‘ভয়ংকর সুন্দর’। কলকাতার নায়ক পরমব্রত চট্টোপাধ্যায়ের সঙ্গে অভিনয় করেছেন ছোট পর্দার পরিচিত মুখ আহসান হাবীব ভাবনা। আর এই ছবির মাধ্যমেই বড় পর্দায় অভিষেক হল তার।

ছবিটি নিজের সাধ্যমত সফল করতে প্রায় দেড় বছর অন্য কোন কাজ করেননি অনিমেষ। এই ত্যাগ থেকে তিনি কতটা সফল নিজেই জানালেন, পর্দায় ভাবনাকে দেখে পুরোপুরি সন্তুষ্ট তিনি। উচ্ছ্বেসিত কণ্ঠে ভাবনা বললেন, আমি স্বপ্নে নিজেকে যেভাবে দেখতে চেয়েছিলাম, তারচেয়ে সুন্দরভাবে আসতে পেরেছি।

কেমন হল বড় পর্দায় ভাবনার অভিষেক ?

ভাবনা আরও বলেন আমি খুবই খুশি। হলে গিয়ে দর্শক প্রতিক্রিয়া দেখেও পর্দার ‘নয়নতারা’ খুশি। দর্শকের হাততালি, উল্লাস, চিৎকার তার কাছে খুব মজা লাগছে। এদিকে বাণিজ্যিক ধারার ফর্মেটের বাহিরে এমন ভিন্ন ধারার ডিরেক্টরিয়াল চলচ্চিত্রকে অনেকে নাটক বা টেলিফিল্ম বলে মন্তব্য করে, সেই প্রসঙ্গে ভাবনা জানানলেন, প্রিমিয়ার আর আজকের শোয়ের দর্শক রেসপন্স দেখে কখনো মনে হয়নি ‘ভয়ংকর সুন্দর’ নিয়ে এমন অভিযোগ উঠবে ।

কেমন হল বড় পর্দায় ভাবনার অভিষেক ?

আর অনিমেষ প্রমাণিত ডিরেক্টর। সে যখন নাটক বানায়, সেটা নাটক। যখন সিনেমা বানায়, সেটা সিনেমা। সেটাকে নাটক বলার প্রশ্নই উঠে না। এই সিনেমা নির্মাণে কোথাও কোনো কার্পণ্য করা হয়নি।