আওয়ামী লীগ নির্বাচন হারলে দায়ী থাকবে ছাত্রলীগঃ জাফর ইকবাল

আওয়ামী লীগের সহযোগী সংগঠন ছাত্রলীগের কর্মকাণ্ডে সম্প্রতি বেজায় চটেছেন অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল। এমনকি আগামী নির্বাচনে আওয়ামী লীগ হারলে তার কারণ হিসেবে তিনি ছাত্রলীগকে দায়ী করে মন্তব্য করেছেন।

শনিবার বিকেলে সিলেট শাহজালাল বিশ্ববিদ্যালয়ে দুই দিনব্যাপী ‘রিং আইডি সিএসই কার্নিভাল’র সমাপনী অনুষ্ঠানে তিনি বলেন, ‘আগামী নির্বাচনে আওয়ামী লীগ হেরে গেলে তার কারণ হবে তাদের এই ছাত্র সংগঠন। ‘ অনুষ্ঠানে উপস্থিত ছাত্রলীগ নেতাদের উদ্দেশে জাফর ইকবাল বলেন, শেখ হাসিনা অনেক কাজ করেছেন দেশের জন্য। সে কারণে আগামী নির্বাচনে তার জিতে যাওয়ার সম্ভাবনাই বেশি। তবে যদি আওয়ামী লীগ ইলেকশনে হারে, তাহলে তোমাদের মতো ছাত্রলীগের কিছু উশৃঙ্খল ছেলে-মেয়ের কারণেই হারবে।

বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগ আয়োজিত সিএসই কার্নিভালের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। অনুষ্ঠান চলাকালে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি রুহুল আমিনের নেতৃত্বে সংগঠনের নেতাকর্মীরা জোরে স্লোগান দিয়ে মিলনায়তনে ঢুকলে বিশৃঙ্খলার সৃষ্টি হয়। পরে রুহুল আমিনকে উদ্দেশ্য করে জাফর ইকবাল বলেন, এখানে আমরা যারা আছি সবাই তোমাদের শিক্ষক। আমাদের প্রতি তোমাদের সম্মান দেখানো উচিত। তুমি তোমার দলবল নিয়ে প্রোগ্রামের মধ্যে ঢুকে পড়লে, এটা ঠিক নয়।

এ বিষয়ে রুহুল আমিন বলেন, আমার কর্মীরা স্লোগান দেওয়া শুরু করলে স্যারের উপদেশে আমি তাদের স্লোগান বন্ধ করতে বলি।