শাহরুখের ‘ফুরর’ গানটির পরিচালনায় বাংলাদেশি বংশোদ্ভূত শমি পাটওয়ারি

‘যব হ্যারি মেট সেজাল’ ছবির ‘ফুরর’ গানটি পরিচালনা করেছেন দুজন। বলিউডের মিখাইল মেহরা আর বাংলাদেশি বংশোদ্ভূত যুক্তরাষ্ট্রের নাগরিক শমি পাটওয়ারি। গানটিতে কণ্ঠ দিয়েছেন মোহিত চৌহান ও তুষার যোশি। সংগীত পরিচালনা করেছেন প্রীতম ও যুক্তরাষ্ট্রের র‌্যাপার ডিপলো। গানটির ভিডিওতে অভিনয়ও করেছেন ডিপলো।

গত ৩ আগস্ট বৃহস্পতিবার সনি মিউজিক ইন্ডিয়ার ইউটিউব চ্যানেলে এসেছে গানটি। এরই মধ্যে গানটি দেখা হয়েছে ১ কোটি বার।

পুরো নাম মাহফুজুর পাটওয়ারি (শমি )। শমির জন্ম ঢাকায়, ১৯৮২ সালের ২০ ফেব্রুয়ারি। জানা গেছে, ১৯৯০ সালে বাবা মিজানুর পাটওয়ারি ও মা শামীমা পাটওয়ারির সঙ্গে যুক্তরাষ্ট্রে চলে যান তিনি।

শাহরুখের ‘ফুরর’ গানটির পরিচালনায় বাংলাদেশি বংশোদ্ভূত শমি পাটওয়ারি

শমির স্ত্রী পুনম তানজিনা নোয়াখালীর মেয়ে। ২০১০ সালে বাংলাদেশে তাদের বিয়ে হয়। এ দম্পতি এখন আছেন যুক্তরাষ্ট্রের নিউ জার্সিতে। তাদের দুজনের গড়া প্রযোজনা প্রতিষ্ঠান ‘শট বাই সোমি’। প্রতিষ্ঠানটির পরিচালক শমি আর পুনম নির্বাহী প্রযোজক।

শমি বলেন, ভিডিও নির্দেশনা বা চিত্রগ্রহণের ওপর তাঁর কোনো প্রাতিষ্ঠানিক শিক্ষা নেই। অন্য পরিচালকদের কাজ দেখে ও ইন্টারনেট ঘেঁটে কাজ শিখেছেন তিনি। এভাবেই এখন যুক্তরাষ্ট্রে জনপ্রিয় পরিচালক হয়ে উঠেছেন বাংলাদেশি এই তরুণ।

শাহরুখের ‘ফুরর’ গানটির পরিচালনায় বাংলাদেশি বংশোদ্ভূত শমি পাটওয়ারি

কিছুদিন আগে থেকেই শোনা গিয়েছিল জনপ্রিয় মার্কিন র‌্যাপার ডিপলো কাজ করবেন শাহরুখের ‘যব হ্যারি মেট সেজাল’ ছবিতে। কিন্তু গানটির ভিডিও নির্মাতাদের তালিকায় যে বাংলাদেশি থাকবেন, তা জানা গেল ভিডিওটি ইউটিউবে আসার পর।

এদিকে নিজের ফেসবুক অ্যাকাউন্টে গানটির ভিডিও লিংক শেয়ার দেওয়ার পর থেকেই শমি ভাসছেন প্রশংসার জোয়ারে। এর আগে ২৩ জুলাই তিনি শাহরুখ ও ডিপলোর সঙ্গে শুটিংয়ে তোলা ছবি শেয়ার করেন।