ভারতের বোলিং আক্রমণের নৈপুণ্যে থমকে গেছে শ্রীলঙ্কা

ভারতের বোলিং আক্রমণের দারুণ নৈপুণ্যের সামনে থমকে গেছে শ্রীলঙ্কার ব্যাটিং অর্ডার। কলম্বো টেস্টের নিয়ন্ত্রণ এখন ভারতের হাতে। তৃতীয় দিনে লাঞ্চের আগে ১৮৩ রানে অল আউট হয়ে গেল শ্রীলঙ্কা। কুশল পেরেরা ও ফার্নান্ডোকে তুলে নিয়ে শ্রীলঙ্কা ইনিংসে ইতি টানেন অশ্বিন। তিনি ৬৯ রানে পাঁচটি উইকেটে পেয়েছেন। এছাড়াও শামি ও জাদেজা দুটি করে ও উমেশ একটি উইকেট পেয়েছেন। প্রথম ইনিংসে ভারতের থেকে ৪৩৯ রানে পিছিয়ে শ্রীলঙ্কা।

প্রথম ইনিংসে ভারতের পাহাড় প্রমাণ ৬২২ রানের জবাবে  শুরু থেকেই ব্যাটিং বিপর্যের মুখে শ্রীলঙ্কা। গতকালই দুটি উইকেট তুলে নিয়েছিল ভারত। দুটি উইকেটই নিয়েছিলেন আর অশ্বিন। গতকাল দিনের শেষে শ্রীলঙ্কার রান ছিল ২ উইকেটে ৫০।খেলার তৃতীয় দিনের খেলা শুরু হওয়ার কিছুক্ষণের মধ্যেই ভারতকে সাফল্য এনে দেন রবীন্দ্র জাদেজা। ৬০ রানে তৃতীয় উইকেট হারায় শ্রীলঙ্কা। জাদেজার বলে আউট হন গতকালের অপরাজিত ব্যাটসম্যান চণ্ডীমল (১০। ৬৪ রানে শ্রীলঙ্কা হারায় চতুর্থ উইকেট। উমেশ যাদবের বলে ফিরে যান মেন্ডিস (২৪)।এরপর অ্যাঞ্জেলো ম্যাথিউজ শিকার হন অশ্বিনের। ২৬ রান করে আউট হন তিনি। শ্রীলঙ্কার পঞ্চম উইকেটের পতন হয় ১১৭ রানে।

ডি সিলভাকে ফিরিয়ে ফের আঘাত হানেন জাদেজা। দলের ১২৪ রানের মাথায় কোনও রান না করেই প্যাভিলিয়নের পথ ধরেন ডি সিলভা। ১৫০ রানে সপ্তম উইকেট হারায় শ্রীলঙ্কা। মহম্মদ শামির বলে আউট হন ডিকওয়েলা (৫১)। এরপরই শ্রীলঙ্কার ১৫২ রানে অষ্টম উইকেট তুলে নেন শামি। তাঁর বলে আউট হন হেরাথ।