রেকর্ড গড়ে ২০১৭ সালের শীর্ষে এখন আলোচিত স্প্যানিস ‘দেসপাসিতো’ গানটি। ইন্টারনেটে সবচেয়ে বেশি বার দেখা হয়েছে স্প্যানিশ ভাষায় গাওয়া এই গানটি। পুয়ের্তো রিকোর সঙ্গীত শিল্পী লুইস ফনসি ও ড্যাডি ইয়াংকির গাওয়া এই গানটি বিশ্ব সঙ্গীত জগতে ঝড় তুলেছে।

২০১৭ সালের ১২ই জানুয়ারি ইউটিউবে প্রকাশিত হয় লুইস ফনসি নামক এক স্প্যানিশ শিল্পীর ‘দেসপাসিতো’ নামক গানের মিউজিক ভিডিও। ‘দেসপাসিতো’ গানটি এই বছরের সবচেয়ে আলোচিত গান। মাত্র ছয় মাসে এখন পর্যন্ত সর্বাধিক দর্শক এই গানটি দেখেছে। ২.৯ বিলিয়ন এর চেয়ে বেশিবার এই গানটি দেখা হয়েছে। শুধু তাই নয়, ইউটিউবে প্রকাশিত গানের মধ্যে সর্বচ্চো লাইক পেয়েছে এই গানটি। ১৭ মিলিয়নের উপর লাইক পেয়েছে এই গানটি।

২০১৫ সাল থেকে ইউটিউবের শীর্ষে থাকা উইজ খালিফা ও চার্লি পাথ এর সমন্বয়ে করা মিউজিক ভিডিও ‘সি ইয়ু এগেইন’ কে হার মানালো লুইস ফনসির স্প্যানিশ গান ‘দেসপাসিতো’। সর্বশেষ পরিসংখ্যান অনুযায়ী সবার শীর্ষে দেসপাসিত। তারপর উইজ খালিফার ‘সি ইয়ু এগেইন’।

রেকর্ড গড়ে শীর্ষে এখন আলোচিত স্প্যানিস 'দেসপাসিতো' (ভিডিও সহ)

এখন পর্যন্ত এই গানটি কয়েকটি ভাষাতেও নামী শিল্পীরা অনুবাদ করেছেন। কিছু কিছু দেশে গানটির কথার জন্য গানটি নিষিদ্ধ করা হলেও সব দেশেই জনপ্রিয়তা অর্জন করেছে এই গানটি।