বান্দরবানে বালুর ট্রাক উল্টে নিহত ১, আহত ৩

বান্দরবানে বালুর ট্রাক উল্টে মংমংউ মারমা (৫০) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। শুক্রবার বেলা ২টার দিকে বান্দরবান-রুমা সড়কের ওয়াই জংশন এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত ব্যক্তি রোয়াংছড়ি উপজেলার তারাছা ইউনিয়নের নিচ ডলু পাড়ার বাসিন্দা মংসানু মারমা এর ছেলে।

এ ঘটনায় আহত হয়েছেন ট্রাকের ৩ শ্রমিক। আহত দুইজনের নাম জানা গেছে। তারা হলেন, মোঃ ফরিদ উদ্দিন (৩৩), শাহবুদ্দিন (৩৮)। আরেকজনের নাম জানা যায়নি। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, শুক্রবার বেলা সাড়ে ১২টার দিকে বালু বোঝাই করা একটি ট্রাক বান্দরবান থেকে রুমার উদ্দেশ্যে রওনা দেয়। নিহত মংমংউ মারমা ওই ট্রাকে করে রুমা উপজেলার মুরুং বাজার পর্যন্ত যাচ্ছিলেন। পথে বান্দরবান-রুমা সড়কের ওয়াই জংশনের একটু সামনে পৌঁছলে মোড়ে ঘুরার সময় রাস্তার উপরেই ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। ট্রাকের নিচে চাপা পড়ে ঘটনাস্থলেই মৃত্যু হয় মংমংউ মারমা। এসময় গাড়িতে থাকা তিন শ্রমিক ছিটকে পড়ে আহত হন। আহতদের স্থানীয় ও সেনাবাহিনীর সদস্যরা উদ্ধার করে ওয়াই জংশন আর্মি ক্যাম্পে প্রাথমিক চিকিৎসা দিয়ে বান্দরবান সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় বাসিন্দা মাংএ ম্রো এদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। ঘটনার পর থেকে গাড়ির চালক পলাতক রয়েছেন।

ওয়াই জংশনের স্থানীয় বাসিন্দা লমসাং বম জানান, বান্দরবান-রুমা সড়কের কয়েকটি স্থানে বিপদজনক বাঁক থাকায় এমন ঘটনা ঘটেছে। তাছাড়া গাড়িটিতে অতিরিক্ত বালু বোঝাই করা ছিল। বান্দরবান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিক উল্লাহ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

 

ক্যমুই অং মারমা । বান্দরবান প্রতিনিধি