ফেস্টিভ্যালে গান গাওয়ার কথা থাকলেও সাবিনা ইয়াসমিনকে ভিসা দেয়নি কানাডা! কানাডার ১৫০তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত আগামী ৭ আগষ্ট টরন্টোতে অনুষ্ঠেয় কানাডা-বাংলাদেশ ফেস্টিভ্যালে তাঁর গান গাওয়ার কথা ছিলো। কিন্তু ভিসা সংক্রান্ত জটিলতার কারণে তাকে ভিসা দেয়া হয়নি।

দেশবরেণ্য কণ্ঠশিল্পী সাবিনা ইয়াসমিনকে ভিসা দেয়নি কানাডা। কানাডা-বাংলাদেশ উৎসবে সাবিনা ইয়াসমিনের গান গাওয়ার কথা ছিলো। উৎসবের আয়োজক বাংলাদেশি কমিউনিটি একটি বিবৃতি দিয়ে সংবাদ প্রকাশ করেছে। বিবৃতিতে বলা হয়, ‘কিংবদন্তী শিল্পী সাবিনা ইয়াসমীন এবং অন্যান্য শিল্পীবৃন্দ ভিসা সংক্রান্ত জটিলতায় নির্দিষ্ট সময়ে আমাদের মাঝে উপস্থিত থাকতে পারছেন না।’

ফেস্টিভ্যাল আয়োজকদের এক বিবৃতিতে জানানো হয়েছে, “কিংবদন্তী শিল্পী সাবিনা ইয়াসমীন এবং অন্যান্য শিল্পীবৃন্দ ভিসা সংক্রান্ত জটিলতায় নির্দিষ্ট সময়ে আমাদের মাঝে উপস্থিত থাকতে পারছেন না। অপ্রত্যাশিত এ ঘটনায় আয়োজকরা আন্তরিকভাবে দু:খিত।” আয়োজকরা জানান, অনুষ্ঠানের অন্যান্য আয়োজন অপরিবর্তিত থাকবে। তারা  সবাইকে অনুষ্ঠানে অংশ গ্রহনের অনুরোধ জানিয়েছেন। জানা গেছে, অন্যান্য অতিথি শিল্পীরা এই ফেস্টিভ্যালে অংশ নিচ্ছেন এবং গান গাইবেন।

প্রসঙ্গত, কানাডার ১৫০তম জন্মদিন উপলক্ষে বাংলাদেশি কমিউনিটির  উদ্যোগে  এই কানাডা- বাংলাদেশ ফেস্টিভ্যালের আয়োজন করা হয়েছে। টরন্টোর বাঙালী পাড়া হিসেবে পরিচিত ডেনফোর্থ সংলগ্ন ডেনটোনিয়া পার্কে এই ফেস্টিভ্যাল অনুষ্ঠিত হবে।