লামায় সংখ্যালঘুদের ভূমি দখলের প্রতিবাদে মানববন্ধন ও সংবাদ সম্মেলন

বান্দরবানের লামায় সংখ্যালঘুদের জমি জবরদখল ও দখলকারীদের অত্যচারের প্রতিবাদে মানবন্ধন করেছে স্থানীয়রা। শুক্রবার বিকেল ৩টার দিকে উপজেলা পরিষদ প্রাঙ্গনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় প্রায় ৩শতাধিক নারী-পুরুষ অংশ নেন। মানবন্ধন শেষে স্থানীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন ভূক্তভোগীরা।

লামায় সংখ্যালঘুদের ভূমি দখলের প্রতিবাদে মানববন্ধন ও সংবাদ সম্মেলন

এদিকে মানবন্ধন থেকে বক্তরা বলেন, সাবেক ব্যাং কর্মকর্তা ও এলাকার প্রভাবশালী ইছহাক চৌধুরী ৭ নং ওয়ার্ডে সংখ্যালঘু কয়েকটি পরিবারের ভূমি দখল করে সেখানে নিজস্ব বাহিনীর প্রহরায় ঘর নির্মাণে চেষ্টা করছেন। তাতে বাধা দিলে মামলা, হামলা ও প্রাণ নাশের হুমকিও দিচ্ছেন। বক্তারা আরও বলেন, ভূমিদস্যু ইছহাক চৌধুরী ও তার বাহিনীর হামলায় গত কয়েকদিনে ৪জন আহত হয়েছে। অন্যায়ের প্রতিবাদ করতে গিয়ে এলাকার গন্যমান্য ব্যক্তিরাও অসভ্য-হিংস্র আচরণের শিকার হয়েছেন।

অপরদিকে সংবাদ সম্মেলন করে মিন্টু দাশ ও অচ্যু কুমার দাশসহ ভূক্তভোগীরা জানান, ইসছাক চেীধুরী, তার ছেলে টিটু ও বিটু প্রায় সময় এলাকায় এসে ধারালো দা হাতে প্রাণনাশের হুমকি দিয়ে যাচ্ছেন। এতে তারা চরম নিরাপত্তা হীনতায় রয়েছেন। তাই অনতি বিলম্বে ইসছাক চৌধুরী ও তার নিজস্ব বাহিনীর দ্বারা সংখ্যালঘুদের ভূমি জবর দখল ও অত্যাচার থেকে রেহাই পেতে ও দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য প্রশাসনের কাছে দাবী জানিয়েছেন ভূক্তভোগীরা।

অনুষ্ঠিত মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, পৌর মেয়র মো. জহিরুল ইসলাম, জেলা পরিষদ সদস্য মোস্তফা জামাল, ৭ নং ওয়ার্ড কাউন্সিলর কামাল উদ্দিন, প্রেসক্লাব সেক্রেটারী মো.কামরুজ্জামান, প্রসান্ত ভট্টাচার্য্য, বিজয় আইচ, বাবুল, মহিউদ্দিন, ইব্রাহিম প্রমূখ।

ক্যমুই অং মারমা । বান্দরবান