লন্ডনে বসে নির্বাচন বানচালের চক্রান্ত করছে খালেদা

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, বিএনপি নেত্রী খালেদা জিয়া লন্ডনে গেছেন তাতে আপত্তি নেই। কিন্তু সেখানে বসে পলাতক তারেক জিয়ার সঙ্গে নির্বাচন বানচালের চক্রান্ত করছেন। নতুন করে নির্বাচন কমিশনকে বিতর্কিত করার অপচেষ্টা করছেন। নির্বাচন কমিশন নিয়ে নানা প্রশ্ন তুলছেন।

শুক্রবার বিকেলে নগরীর রহমতগঞ্জের জেএম সেন হলে ওয়ার্কার্স পার্টির জেলা কমিটির কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। পার্টির জেলা কমিটির সভাপতি ও জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আবু হানিফের সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শরীফ চৌহানের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন আমিন জুট মিল ওয়ার্কার্স ইউনিয়ন সাধারণ সম্পাদক শামসুল আলম, কালুরঘাট সিজিএমসিএল ওয়ার্কার্স ইউনিয়ন সভাপতি জসিম উদ্দিন, জাতীয় শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক দিদারুল আলম চৌধুরী প্রমুখ।

মন্ত্রী বলেন, সামনে নির্বাচন। দেশে যখন নির্বাচনের কথা উঠে তখনই শুরু হয় নানা ষড়যন্ত্র। এটি নতুন নয়, পাকিস্তান আমল থেকে চলে আসছে। নির্বাচন বানচাল করার জন্য বিএনপি-জামায়াত ষড়যন্ত্রের পর ষড়যন্ত্র করছে।

মন্ত্রী আরও বলেন, পার্লামেন্ট এখন বড় লোক এবং ব্যবসায়ীদের হয়ে গেছে। যাদের টাকা আছে পার্লামেন্ট তাদের হয়ে গেছে। ওই পার্লামেন্টে আজ শ্রমিক-কৃষকের জায়গা নেই। তাই আমাদের অবশ্যই ওই পার্লামেন্ট নিয়ে ভাবতে হবে। শ্রমিক-কৃষকের যাতে জায়গা হয় সেই ব্যবস্থা করতে হবে।

তিনি বলেন, বিমানবন্দরে প্রবাসী কল্যাণ দফতর হয়েছে। প্রবাস থেকে শ্রমিকরা যখন ফিরে আসে, তার লাশটি ফিরে এলে সম্মান দেখানো দূরে থাক, তারা পান তুচ্ছতাচ্ছিল্য। এটা দুঃখের।