বাংলাদেশি হিসেবে চীনা ছবিতে প্রথম অভিনেত্রী পরীমনি

বাংলাদেশি হিসেবে চীনের একটি ছবিতে এই প্রথম কোন অভিনেত্রী অভিনয় করতে যাচ্ছেন। আর তিনি হলেন বর্তমান ঢাকাই ছবির আলোচিত নায়িকা পরীমনি। চীনের হুবে ফেঙ্গু তিয়ানজিয়া ফিল্ম কোম্পানি লিমিটেডের প্রযোজনায় ছবিটি পরিচালনা করবেন সে দেশের নির্মাতা হুজিয়াহুই এবং ডেনিপ্যাং।

চলতি বছরের ৬ মে ঘটে যাওয়া চীনের একটি বাস্তব ঘটনাকে কেন্দ্র করে তৈরি হতে যাচ্ছে ফিচার ফিল্ম ‘চেজিং মার্ডার’, যেটি ‘জিয়াংজিয়া শুটিং মার্ডার’ নামে আলোচিত। আর এই ছবিতে অভিনয় করবেন বাংলাদেশি অভিনেত্রী পরীমনি। তিনি জানান, চীনের এই ছবিতে তাকে একজন আন্তর্জাতিক পুলিশ সদস্যের ভূমিকায় দেখা যাবে। আরও বিস্তারিত তথ্য কিছুদিন পর জানানো হবে। চীনের ছবিতে অভিনয়ের প্রস্তুতি হিসেবে তিনি ইদানিং চাইনিজ ভাষা শিখছেন।

পরীমনি বলেন, ‘আগামী মাসে অফিসিয়ালি প্রযোজনা প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তিবদ্ধ হব। কিছুদিন আগে চীন ভ্রমণে গিয়েছিলাম। সেখানে সোশ্যাল অ্যাপস উই চ্যাট ব্যবহার শুরু করি। তখনই পরিচয় হয় বেশ কয়েকজন বাংলাদেশি তরুণ-তরুণীর সঙ্গে। তাদের মধ্যে একজন বাংলাদেশি তরুণ ছিলেন, যিনি হুবে ফেঙ্গু তিয়ানজিয়া ফিল্ম কোম্পানিতে কর্মরত। তার মাধ্যমে এই ছবির ব্যাপারে জানতে পারি। এরপর তাদের সঙ্গে আমার মিটিং হয়। দেশে ফিরে এলে তারা যোগাযোগ করেন। আমিও শুভাকাঙ্ক্ষীদের সঙ্গে মতামত শেয়ার করি। এভাবেই যুক্ত হয়ে গেলাম। আমি ছাড়াও ছবিটিতে আরও অভিনয় করবেন চীন এবং হংকংয়ের বেশ কয়েকজন অভিনয় শিল্পী।’

চীনের কয়েকটি প্রদেশ ছাড়াও বাংলাদেশেও ‘চেজিং মার্ডার’ ছবিটির শুটিং হবে বলে জানান এই নায়িকা। প্রাথমিক পরিকল্পনায় আগামী বছরের প্রথমার্ধে ছবিটি মুক্তি দিতে চায় চীনের প্রযোজনা প্রতিষ্ঠান।