আগামী নির্বাচনকে ঘিরে ষড়যন্ত্রের জাল বিস্তারের চেষ্টা চলছেঃ ইনু

সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের সঙ্গে সরকারের পদত্যাগের সম্পর্ক নেই বলে মন্তব্য করেছেন বাংলাদেশের তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু। তিনি বলেন, বিচার বিভাগ বিচার বিভাগের কাজ করেছে। আইন বিভাগ আইন বিভাগের কাজ করেছে।

যদি সংবিধান-সংক্রান্ত বিষয়ে কোনো মতবিরোধ থাকে, সেটা আদালতের মধ্য দিয়েই নিষ্পত্তি হচ্ছে। সেখানে গণতন্ত্র শক্তিশালী হচ্ছে। এখানে সরকারের পদত্যাগের প্রশ্নই ওঠে না। আজ (শুক্রবার) সকালে কুষ্টিয়া সার্কিট হাউসে দলীয় নেতা কর্মীদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের কাছে এ কথা বলেন তথ্যমন্ত্রী।

আগামী জাতীয় নির্বাচনকে ঘিরে ষড়যন্ত্রের জাল বিস্তারের চেষ্টা চলছে, এমন অভিযোগ করে তথ্যমন্ত্রী বলেন, পঁচাত্তরের খুনি, তাদের ধারক-বাহক ও দোসররা এখন বাংলাদেশে সক্রিয় রয়েছে। পঁচাত্তরের খুনিরা সংবিধানের বাইরে বাংলাদেশকে ঠেলে দিয়েছিল। তারা মুক্তিযুদ্ধকে নির্বাসনে পাঠিয়েছিল। তাদেরই ধারক-বাহক রাজাকার, যুদ্ধাপরাধী, সাম্প্রদায়িক শক্তি এবং তাদের পৃষ্ঠপোষক বিএনপি জামায়াত এখন চক্রান্ত করছে। তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর আত্মা তখনই শান্তি পাবে, যদি বাংলাদেশে আর রাজাকার সমর্থিত অথবা সামরিক সমর্থিত কোনো সরকার না হয়।

এ সময়, কুষ্টিয়া জেলা প্রশাসক জহির রায়হান, মিরপুর উপজেলা জাসদের সাধারণ সম্পাদক আহমদ আলী, ছাত্রলীগ সভাপতি নিজাম উদ্দিনসহ অন্যরা উপস্থিত ছিলেন।